28 C
আবহাওয়া
১০:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হাটহাজারীর ঘটনায় জামায়াত-হেফাজতের ৪ নেতা শ্যোন অ্যারেস্ট

হাটহাজারীর ঘটনায় জামায়াত-হেফাজতের ৪ নেতা শ্যোন অ্যারেস্ট

হাটহাজারীর ঘটনায় জামায়াত-হেফাজতের ৪ নেতা শ্যোন অ্যারেস্ট

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারীর সহিংসতায় দায়ের করা ৫ মামলায় হেফাজতে ইসলামের সাবেক ৩ কেন্দ্রীয় নেতা ও জামায়াতে ইসলামের এক নেতাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- হেফাজতের বিলুপ্ত হওয়া কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক, জুনায়েদ আল হাবিব ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। এছাড়া সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরী।

বুধবার (১৯ মে) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত শুনানি শেষে তাদের শ্যোন অ্যারেস্ট দেখানোর এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির।

তিনি জানান, হাটহাজারীর নাশকতার ঘটনায় দায়ের হওয়া পাঁচ মামলায় হেফাজতের তিন নেতাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আবেদন করা হয়। জামায়াতে নেতা শাহজাহান চৌধুরীকে হাটহাজারী ও সাতকানিয়ারসহ মোট ২ মামলায় আদালত শ্যোন অ্যারেস্টের আবেদন মঞ্জুর করেছেন।

আদালত সূত্রে জানা যায়, সাতকানিয়ার সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে হাটহাজারী মডেল থানার মামলা নম্বর ৫৩(৩)২০২১ ও সাতকানিয়া থানার মামলা নম্বর- ০৯(০৩)১৩ তে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে। হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত হওয়া কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক ও জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে হাটহাজারী মডেল থানার মামলা নম্বর- ৫২(৩)২১, ২৮(৪)২১, ২৯(০৪)২১, ৫০(৩)২০২১ ও ৫৩(০৩)২১ তে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে।

তিন নেতার মধ্যে জুনায়েদ আল হাবিবকে গত ১৭ এপ্রিল গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। পরদিন ১৮ এপ্রিল সোনারগাঁওয়ে নারীকাণ্ডে দেশ-বিদেশে সমালোচিত মাওলানা মামুনুল হক আটক হন পুলিশের হাতে। এর আগে ১১ এপ্রিল রাতে হাটহাজারীতে হেফাজতের বৈঠক শেষে শহরে ফেরার পথে আজিজুল হক ইসলামাবাদীকে গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা বিভাগ। এছাড়া ১৫ মে গভীর রাতে চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়া এলাকা থেকে জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতের কর্মীরা চট্টগ্রামের হাটহাজারী, ব্রাহ্মণবাড়িয়া এবং রাজধানী ঢাকায় জ্বালাও পোড়াওসহ তাণ্ডব চালায়। এ ঘটনায় হাটহাজারী থানায় পাঁচটি মামলা হয়েছে। মামলাগুলো জেলা পুলিশের পাশাপাশি পিবিআই এবং সিআইডিও তদন্ত করছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ