31 C
আবহাওয়া
১১:৫০ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে শেখ রাসেল স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইবিতে শেখ রাসেল স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইবিতে শেখ রাসেল স্মৃতি বিতর্ক প্রতিযোগিতায় অনুষ্ঠিত

বিএনএ,ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে “শেখ রাসেল স্মৃতি বিতর্ক-২০২১” আন্তঃহল বিতর্কের চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ অক্টোবর) বিকালে বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র সহযোগিতায় শেখ রাসেল হল কর্তৃক আয়োজিত এই বিতর্কটি হলের টিভি রুমে অনুষ্ঠিত হয়েছে।

‘আইনের কঠোর প্রয়োগই পারে শিশু অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করতে’ প্রস্তাবে ছায়া সংসদে সরকারী দলে খালেদা জিয়া হলের পক্ষে প্রধানমন্ত্রী হিসেবে ফাতিমাতুজ-জোহরা ইরানী, মন্ত্রী তাজমীন রহমান ও সাংসদ বিথী আক্তার বিতর্ক করেন। অন্য দিকে বিরোধী দলে শেখ রাসেল হলের পক্ষে বিরোধী দলীয় নেতা হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইজাজ মাহমুদ অনিক, উপনেতা রাজু আহমেদ ও সাংসদ নাজমুস সাকিব বিতর্ক করেন। এই বিতর্কে স্পিকার দায়িত্ব পালন করেন নোমান ইবনে বাশার ও সময় নিয়ন্ত্রক হিসেবে তাহমিনা খন্দকার দায়িত্ব পালন করেন।

চুড়ান্ত এই বিতর্ক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. দেবাশীষ শার্মা, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার ও রাষ্ট্র্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরীনা খাতুন বিথী।

শেখ রাসেল স্মৃতি বিতর্কে খালেদা জিয়া হল চ্যাম্পিয়ন এবং শেখ রাসেল হল রানার-আপ হয়। একই সাথে সেরা বিতর্কিক হন শেখ রাসেল হলের বিতর্কিক বিরোধী দলীয় সাংসদ নাজমুস সাকিব।

বিতর্ক অনুষ্ঠানের আলোচনা ও পুরস্কার বিতরণ পর্বে বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র সদস্য মাসুম সরকারের সঞ্চালনায় এবং বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র মডারেটর অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও স্বাগত বক্তব্য রাখেন শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ রবিউল হোসেন।

আলোচনা শেষে চ্যাম্পিয়ন ও রানার-আপ উভয় দলের বিতর্কিকদের এবং শ্রেষ্ঠ বিতার্কিকের হাতে পুরস্কার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ।

এছাড়া এই বিতর্ক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ডিবেটিং সোসাইটি’র সহকারী মডারেটর ও সহকারী অধ্যাপক ড. আরমিন খাতুন ও সহকারী অধ্যাপক সাহিদা আক্তার আশা, অনান্য শিক্ষক, বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি’র সদস্য ও বিভিন্ন হল ডিবেটিং সোসাইটি’র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনএ/তারিক সাইমুম

Loading


শিরোনাম বিএনএ