35 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লা-রংপুরের ঘটনা একই সুতোয় গাঁথা:স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লা-রংপুরের ঘটনা একই সুতোয় গাঁথা:স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: সরকারকে বেকায়দায় ফেলতে রংপুরের পীরগঞ্জে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পীরগঞ্জে বাড়িঘরে অগ্নিসংযোগকারীদের তাৎক্ষণিকভাবেই চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কুমিল্লা ও রংপুরে যে ঘটনা ঘটানো হয়েছে তা একই সুতোয় গাঁথা। পীরগঞ্জে অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত একটা টিন-এজের ছেলে কাবাশরিফ নিয়ে ফেসবুকে একটা পোস্ট দিয়েছে। ইচ্ছায় দিক বা অনিচ্ছায় বা কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে হোক এটা করেছে। এ ধরনের ঘটনায় সবাই কষ্ট পেয়েছে। পুলিশ প্রশাসন এ ঘটনা আঁচ করে ছেলেটি যেখানে থাকতো সেখানে অভিযান চালায়, তবে ছেলেটিকে পাওয়া যায়নি। সেই গ্রামটি রক্ষার জন্য পুলিশ মোতায়েন ছিল। যারা অগ্নিসংযোগ করেছে তারা দুস্কৃতকারী। এই দুস্কৃতকারীরা এই এলাকা ছেড়ে পীরগঞ্জ থানার রঘুনাথপুর ইউনিয়নের একটি গ্রামে গিয়ে কয়েকটি ঘরে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় ইতোমধ্যে ৪৫ জনকে ধরা হয়েছে বলে জানান তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দুস্কৃতকারীরা বাড়িঘর লুট করেছে। ৯০টির বেশি বাড়িঘর লুটপাট ও ভাঙচুর করেছে তারা। এ ঘটনাগুলো পুলিশ যাওয়ার আগেই ঘটিয়েছে। ঘটনার পরপরই অতিরিক্ত পুলিশ, এপিবিএন, র‌্যাব, বিজিবি ঘটনাস্থলে গেছে। নিরাপত্তার জন্য যত ধরনের ব্যবস্থা দরকার তার সবই গ্রহণ করেছে সরকার। কিন্তু এই ঘটনাটি আকস্মিকভাবেই দুস্কৃতকারীরা ঘটিয়ে ফেলেন। সেখানে কোনো জীবনহানি হয়নি। তবে সম্পদহানি হয়েছে, বাড়িঘর পুড়েছে। এলাকাবাসীর সহায়তায় ৪৫ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আরও কয়েকজনকে ধরার জন্য চেষ্টা চলছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়া, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ক্ষতিগ্রস্থদের বাড়িঘর তৈরি করে দেয়া হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ