31 C
আবহাওয়া
১:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপির ১৫ দিনের কর্মসূচি ঘোষণা

বিএনপির ১৫ দিনের কর্মসূচি ঘোষণা

বিএনপির ১৫ দিনের কর্মসূচি ঘোষণা

বিএনএ, ঢাকা: সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এ কর্মসূচি মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) শুরু হয়ে চলবে ৩ অক্টোবর পর্যন্ত। মাঝে ২০ সেপ্টেম্বর, ২৪ সেপ্টেম্বর ও ২৮ সেপ্টেম্বর কোনো কর্মসূচি দেয়নি।

কর্মসূচির মধ্যে রোড মার্চ এবং সমাবেশ রয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকার প্রবেশমুখে আটটি সমাবেশ করবে দলটি।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় দলের চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কর্মসূচি ঘোষণা করা হয়। এটি সরকার পতনের এক দফার আন্দোলনের বিএনপির সপ্তম কর্মসূচি ঘোষণা।

কর্মসূচির মধ্যে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা জেলার জিনজিরা/কেরানীগঞ্জ এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশ হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেটে রোড মার্চ। শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় বাদ জুমা সারাদেশের জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে দোয়া অনুষ্ঠিত হবে।

২৩ সেপ্টেম্বর বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-পটুয়াখালী রোড মার্চ করবে বিএনপি। ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরে নয়াবাজার ও ঢাকা জেলা আমিনবাজারে সমাবেশ, পরদিন খুলনা বিভাগীয় রোড মার্চ এবং ঢাকায় পেশাজীবী কনভেনশন করবে দলটি।

আরও পড়ুন: খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

২৭ সেপ্টেম্বর (বুধবার) ঢাকা মহানগর গাবতলী ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় বিএনপি জনসমাবেশ করবে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকায় মহিলা সমাবেশ, পরদিন ঢাকায় শ্রমজীবী কনভেনশন।

অক্টোবরের প্রথম দিনে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোড মার্চের ঘোষণা দেওয়া হয়েছে। ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ, পরদিন কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রাম রোড মার্চ করবে বিএনপি।

একই সঙ্গে আইনজীবীদের কর্মসূচি অব্যাহত থাকবে এবং আন্দোলনরত সব দল সমর্থন জানাবে বলে জানানো হয়েছে।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/বিএম /এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ