33 C
আবহাওয়া
৮:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রনির চিকিৎসায় ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

রনির চিকিৎসায় ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন


বিএনএ, ঢাকা: গাজীপুরে পুলিশ লাইনে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ মীরাক্কেল কৌতুক অভিনেতা আবু হেনা রনির চিকিৎসায় ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এদিকে ছেলে এমন অবস্থা দেখে মা- রিনা বেগম কাঁদতে কাঁদতে অজ্ঞান পড়ে।

আবার জ্ঞান আসলে কান্নাজড়িত কন্ঠে তিনি তার ছেলে রনি জন্য দেশবাসি কাছে দোয়ার আবেদন করেন।  আর বলেন আল্লাহ যেন আমার ছেলেকে আমার কাছে ফিড়িয়ে দেন। রনি আমাদের এক মাত্র ভরসা। রনির আত্মীয়-স্বজনরাও দেশবাসির কাছে দোয়া চেয়েছেন।

সবারি একই প্রশ্ন কি থেকে কি হলো। যে রনি সবার সঙ্গে হাসিখুশিতে থাকতো সেই রনি এখন আর কথা বলে না। তার চিকিৎসার পরবর্তী সিদ্ধান্ত নিতে আজ দুপুর ১টার দিকে বোর্ডের সভা বসার কথা রয়েছে। রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এস,এম আইউব হোসেন মেডিকেল বোর্ডে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. মো. আবুল কালামকে প্রধান করে এই বোর্ড গঠন করা হয়। বোর্ডে ডা. সামন্ত লাল সেন ছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের রিসপেরেটরি মেডিসিন ও হেমাটোলজি বিভাগের দুইজন চিকিৎসককে রাখা হয়েছে।

তিনি বলেন, শনিবার (১৭ সেপ্টেম্বর) রনির কোভিড টেস্টে নেগেটিভ রেজাল্ট পাওয়া গেছে। বোর্ডে চিকিৎসকদের সিদ্ধান্ত অনুযায়ী রনির পরবর্তি চিকিৎসা চলবে। এখন পর্যন্ত রনি আশস্কামুক্ত নন। এরপরে তাকে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তার রক্ত পরীক্ষায় প্লাটিলেট কম দেখা গেছে। রিপোর্টগুলো বোর্ডের চিকিৎসকরা পর্যবেক্ষণ করবেন। এরকম দুর্ঘটনায় দগ্ধদের মাল্টি অরগ্যানে সমস্যা হয়। কাজেই কমপক্ষে সাত দিনের আগে তার অবস্থা সম্পর্কে সুনিশ্চিত ভাবে কিছুই বলা যায় না। তবে গত দুদিনের মতো আজকে তার অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকেসহ পুলিশ সদস্য জিল্লুর রহমানকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) রাখা হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরিত হয়। এতে কৌতুক অভিনেতা আবু হেনাসহ পাঁচজন দগ্ধ ও আহত হন। সেদিন রাতে তাদের দগ্ধ অবস্থায় বার্ন ইনস্টিটিউটে আনা হয়।

বিএনএ/আজিজুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ