30 C
আবহাওয়া
৬:৩৫ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: একদিনে শনাক্ত ৭৩

করোনা: একদিনে শনাক্ত ৭৩

করোনা একদিনে শনাক্ত ৭৩

বিএনএ, ঢাকা: দেশে গত একদিনে আরও ৭৩ জন কোভিড রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত রোগীদের মধ্যে ৫৩ জনই ঢাকার। এ সময়ে মৃত্যু হয়নি কারো।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, মঙ্গলবার (১৮ জুলাই) সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৬০৫টি নমুনা পরীক্ষা করে ওই ৭৩ রোগী শনাক্ত হয়। তাতে দিনে শনাক্তের হার হয়েছে ৪ দশমিক ৫৫ শতাংশ; আগের দিনে এই হার ছিল ৪ দশমিক ১৬ শতাংশ।

নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা হল ২০ লাখ ৪৩ হাজার ৭৩০ জন। মৃতের মোট সংখ্যা আগের মতই ২৯ হাজার ৪৬৫ জনে রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৮৭ জন কোভিড রোগী সেরে উঠেছেন। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ২০ লাখ ১০ হাজার ৫৮১ জন।

একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ৫৩ জন ঢাকার; এর বাইরে কক্সবাজারে চারজন, সিলেটে তিনজন, ময়মনসিংহ ও রাজশাহীতে দুজন করে এবং গাজীপুর, চট্টগ্রাম, খাগড়াছড়ি, পাবনা, সিরাজগঞ্জ, দিনাজপুর, যশোর, মেহেরপুর ও সাতক্ষীরায় একজন করে নতুন রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে ২০২১ সালের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে একদিনের সর্বোচ্চ সংখ্যা।

বিএনএনিউজ/বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ