28 C
আবহাওয়া
৮:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নড়াইলে শিক্ষক হেনস্তা: বিচারিক তদন্তের নির্দেশ হাইকোর্টের

নড়াইলে শিক্ষক হেনস্তা: বিচারিক তদন্তের নির্দেশ হাইকোর্টের

হাইকোর্ট

বিএনএ, ঢাকা( আদালত প্রতিবেদক): নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে জুতার মালা পরিয়ে হেনস্তার ঘটনায় বিচারিক তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৮ জুলাই) হাইকোর্টের বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এছাড়া নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ৬ সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশও দিয়েছেন হাইকোর্ট। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না ও আইনজীবী অনীক আর হক।

আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস। এর আগে গত ৪ জুলাই সোমবার এ রিট করা হয়। গত ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজে রাহুল দেব নামে একাদশ শ্রেণীর এক ছাত্র নুপুর দেবকে সমর্থন করে ফেসবুকে পোষ্ট দেওয়াকে কেন্দ্র করে রণক্ষেত্র তৈরি হয়। শিক্ষক স্বপন কুমার ওই ছাত্রের পক্ষ নিয়েছেন বলেন অভিযোগ তুলে এ সময় বিক্ষুদ্ধ ছাত্র-জনতা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। তাদের দাবির প্রেক্ষিতে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্রকে জুতার মালা পরিয়ে পুলিশ হেফাজতে নেওয়া হয়।

 

এদিকে ঘটনার ১০ দিন পরে ২৭ জুন বিকেলে সদর থানা পুলিশ বাদি হয়ে সহিংসতার দায়ে অজ্ঞাত ১৭০ থেকে ১৮০ জনের নামে মামলা করেছে। পরে এ মামলায় কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ।

বিএনএ নিউজ/ এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ