31 C
আবহাওয়া
১:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হাইকোর্টে ক্ষমা চাইলেন রাজউক চেয়ারম্যান

হাইকোর্টে ক্ষমা চাইলেন রাজউক চেয়ারম্যান

হাইকোর্টে ক্ষমা চাইলেন রাজউক চেয়ারম্যান

বিএনএ, ঢাকা: আদালতের আদেশ পালন না করায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞা হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। বিচারপতি মাহমুদুল হক ও বিচারপতি মাহমুদ হাসান (এমএইচ) তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বৃহস্পতিবার (১৮ মে) হাজির হয়ে তিনি এ ক্ষমা প্রার্থনা করেন।

এর আগে আদালতের আদেশ যথাযথভাবে প্রতিপালন না করায় ১৬ মে হাইকোর্টের একই বেঞ্চ রাজউক চেয়ারম্যানকে ১৮ মে সশরীরে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে তলব করেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে রাজউক চেয়ারম্যান ক্ষমা প্রার্থনা করেন বলে রিট আবেদনকারী আইনজীবী ব্যারিস্টার নুরুল আজিম জানিয়েছেন।

আইনজীবী সূত্রে জানা যায়, রাজধানীর নিকুঞ্জ এলাকায় প্লটসংক্রান্ত জটিলতার কারণে খালিদ মাহমুদ নামে এক ব্যক্তি হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে ২০০৪ সালের ৩০ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ প্লটটির বরাদ্দ বাতিলের বিষয়ে রাজউকের দেওয়া চিঠির সিদ্ধান্ত ও কার্যকারিতা স্থগিত করে রুল জারি করেন। ওই রুলের শুনানি নিয়ে ২০২২ সালের ১২ ডিসেম্বর খালিদ মাহমুদের প্লটের বিষয়ে রাজউক চেয়ারম্যানকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট।

রাজউক চেয়ারম্যান ওই আদেশ না মানায় তার বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়। আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট রাজউক চেয়ারম্যানকে তলবের আদেশ দেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ