36 C
আবহাওয়া
১১:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আলহাজ্ব সুলতান আহম্মেদ মজুমদারের মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহফিল

আলহাজ্ব সুলতান আহম্মেদ মজুমদারের মৃত্যু বার্ষিকীতে দোয়া ও মিলাদ মাহফিল

আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা সুলতান আহমদ মজুমদার

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, স্বাধীনতাত্তোর ও স্বাধীনতা পরবর্তীকালে  বৃহত্তর নোয়াখালী  (বর্তমানে ফেনী ) জেলার ছাগলনাইয়া থানা (ফুলগাজীসহ) আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মরহুম আলহাজ্ব সুলতান আহম্মেদ মজুমদার এর ২৬তম মৃত্যু বার্ষিকী চট্টগ্রাম ও ফেনীর ছাগলনাইয়ায় যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে।

বুধবার(১৮মে)  আসরের নামাজের পর চট্টগ্রামের বারিক বিল্ডিং মোড়স্থ পোর্টল্যান্ড গ্রুপের প্রধান কার্যালয়ের এবাদতখানায় এ উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্টিত হয়।এতে গ্রুপের পরিচালকগণসহ কর্মকর্তা কর্মচারীগণ অংশ নেন।

তাছাড়া উত্তর যশপুর রওশন ফকির দরগাহ মাদরাসায় অনুরুপ কর্মসূচির আয়োজন করা হয়।

পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক(এমডি), ফেনী জেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএনিউজ২৪ ডটকম) সম্পাদক জনাব মিজানুর রহমান মজুমদার, প্রকাশক ও পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক জনাব জাকির হোসেন,পোর্টল্যান্ড গ্রুপের পরিচালক জনাব এম নুরুল এম নুরুল হোসেন, মোমিনুর রহমান, রবিউল হোসেন বাবুর শ্রদ্ধেয় পিতা আলহাজ্ব সুলতান আহম্মেদ মজুমদার।

উল্লেখ,  ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন সুলতান আহমদ মজুমদার। স্বাধীনতাত্তোর ও স্বাধীনতা পরবর্তীকালে  বৃহত্তর নোয়াখালী  (বর্তমানে ফেনী ) জেলার ছাগলনাইয়া থানা (ফুলগাজীসহ) আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন তিনি। তার বাড়িতেই মুক্তিযোদ্ধারা বাঙ্কার ক্যাম্প স্থাপন করেন। বাড়ির চার পাশ ও পুকুরপাড়ে ২৯টি বাঙ্কার খনন করে সশস্ত্র মুক্তিযোদ্ধাদের নিরাপদে যুদ্ধ করার ব্যবস্থা করেন। তৎকালীন ইপিআর, আনসার ও অন্যান্য সামরিক বাহিনীর সদস্য ও অন্যান্য শ্রেণি পেশার সমন্বয়ে গঠিত ৩৬০ জন মুক্তিযোদ্ধার একটি টিম সেখানে অবস্থান নেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ