30 C
আবহাওয়া
৬:৩৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » গাজার আল শিফা হাসপাতালে ইসরায়েলি সৈন্যদের ফের অভিযান

গাজার আল শিফা হাসপাতালে ইসরায়েলি সৈন্যদের ফের অভিযান

গাজার আল শিফা হাসপাতালে ইসরায়েলের অভিযান

বিশ্ব ডেস্ক : গাজার আল শিফা হাসপাতালে ইসরায়েলি সৈন্যরা ফের অভিযান চালিয়েছে। গাজা-ইসরায়েল যুদ্ধ শুরু হবার পর হতে হাসপাতালটিতে চতুর্থবারের মত হামলা করেছে দখলদার বাহিনী। হামাস যোদ্ধাদের খোজার অজুহাতে চালানো অভিযানে বেশ কয়েকজন রোগী ও তাদের স্বজনরা হতাহত হয়েছেন।

পবিত্র রমজানমাসে ঠিক সেহরি খাবারের সময়টাতে রোববার রাত দুইটার দিকে ইসরায়েলী সৈন্যরা ভারি অস্ত্র নিয়ে হাসপাতালে প্রবেশ করে। তারা এলোপাতাড়ি গুলিবর্ষন, কামান থেকে গোলাবর্ষন করে হাসপাতালের বিভিন্ন লক্ষ্য করে। এতে হতাহতের ঘটনা ঘটে।

চারদিক থেকে ভারি অস্ত্র নিয়ে সৈন্যরা  হাসপাতাল ঘেরাও করে রাখায় সেখানে কেউ প্রবেশ কিংবা বের হতে পারছে না।

ফিলিস্তিন বার্তা সংস্থা

ওয়াফা নিউজ এজেন্সি অনুসারে, ইসরায়েলি বাহিনী মধ্য গাজার নুসিরাত শরণার্থী শিবিরের একটি বাড়িতে বোমা হামলায় কমপক্ষে নয়জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরেও অভিযান চালিয়েছে, আল-ইসাওইয়া শহরের কাছে ২০ ফিলিস্তিনি সহ কয়েক ডজন লোককে গ্রেপ্তার করেছে।

পশ্চিম তীরে ফিলিস্তিনিরা ১৩ বছর বয়সী রামি আল-হালহুলির জন্য একটি অন্ত্যেষ্টিক্রিয়া করেছে, যিনি গত সপ্তাহে দখলকৃত পূর্ব জেরুজালেমের কাছে শুফাত শরণার্থী শিবিরে আতশবাজি খেলতে গিয়ে ইসরায়েলি স্নাইপারের গুলিতে নিহত হন।

যুক্তরাজ্যের দাতব্য সংস্থা অক্সফাম আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) আদেশ লঙ্ঘন করে গাজা উপত্যকায় সাহায্যের প্রবেশ ও বিতরণে বাধা দেওয়ার অভিযোগে ইসরায়েলকে অভিযুক্ত করে একটি নতুন প্রতিবেদন প্রকাশ করেছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু গাজার রাফাহতে স্থল হামলা চালানোর ফের প্রতিশ্রুতি দিয়েছেন, যেমন জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ দক্ষিণের শহরটিতে আক্রমণের বিরুদ্ধে সতর্ক করেছেন, যেখানে এক মিলিয়নেরও বেশি ফিলিস্তিনি বেসামরিক নাগরিক আশ্রয় নিয়েছে।

যুদ্ধ বিরতির আলোচনা

মোসাদের গুপ্তচর প্রধানের নেতৃত্বে একটি ইসরায়েলি প্রতিনিধিদল কাতারের দোহায় যুদ্ধ বিরতির আলোচনা করার জন্য অপেক্ষায় রয়েছে।

হামাসের একটি তিন-পর্যায়ের পরিকল্পনার প্রস্তাব নিয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

১৯টি ত্রাণবাহী ট্রাক নিরাপদে জাবালিয়ায় পৌঁছেছে কারণ প্রথম কনভয়গুলি চার মাসের মধ্যে কোন ঘটনা ছাড়াই দক্ষিণ থেকে উত্তরে গাজা উপত্যকায় যাত্রা করেছে।

নিহতের সংখ্যা

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৩১,৬৪৫ জন ফিলিস্তিনি নিহত এবং ৭৩,৬৭৬ জন আহত হয়েছে। ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে সংশোধিত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,১৩৯ জন এবং কয়েক ডজনকে বন্দী করা হয়েছে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ