38 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জয়ের আশা জাগিয়ে হারল বাংলাদেশ

জয়ের আশা জাগিয়ে হারল বাংলাদেশ

রানার

বিএনএ স্পোর্টস ডেস্ক: নারী বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও হার নিয়ে মাঠ ছাড়ল বাংলাদেশ। আসরের ১৭তম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৪ রানের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৪০ রান করে ক্যারিবিয় নারীরা। জবাবে ৪৯.৩ ওভারে ১৩৬ রানে অল আউট হয়ে যায় নিগার সুলতানা জ্যোতির দল।

১৪১ রানের লক্ষ্যে নেমে ইনিংসের পঞ্চম বলে শামীমা সুলতানা ডাক মারলেন। হ্যালি ম্যাথিউসের শিকার হন তিনি। শারমীন আক্তার উইন্ডিজ এই বোলারের কাছে আউট হন ১৭ রানে। ৩০ রানে ২ উইকেট হারানোর পর গত দুই ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান ফারজানা হকের সঙ্গে জুটি বাঁধেন অধিনায়ক নিগার সুলতানা। তাদের জুটি ৩০ রানের বেশি হয়নি। দারুণ এক চার মারার পর অ্যাফি ফ্লেচারের বলে স্লগসুইপ করতে যান ফারজানা, কিন্তু বল মিস করেন তিনি। অফস্টাম্পে লাগে আঘাত। ৬৫ বলে ২৩ রানে আউট গত দুই ম্যাচে হাফ সেঞ্চুরি করা ফারজানা।

এই ফ্লেচার তার পরের ওভারে টানা দুটি উইকেট নেন। রুমানা আহমেদকে কট বিহাইন্ড ও রিতু মনিকে এলবিডব্লিউ করেন তিনি। সালমা খাতুনকে নিয়ে প্রতিরোধ গড়ছিলেন নিগার। ২৫ রান করে তিনি ম্যাথিউসের শিকার। ‍দুই বল পর ফাহিমা খাতুনও ডাক মারেন।

বাংলাদেশ দল: শামীমা সুলতানা (উইকেটকিপার), শারমিন আক্তার, ফারজানা হক, নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, রিতু মনি, ফাহিমা খাতুন, সালমা খাতুন, নাহিদা আক্তার, জাহানারা আলম, ফারিহা ত্রিশা।

উইন্ডিজ দল: ডিয়েন্দ্রা ডটিন, হেইলি ম্যাথুস, রাশাদা উইলিয়ামস, স্ট্যাফানি টেলর (অধিনায়ক), শেমেইন ক্যাম্পবেল (উইকেটকিপার), চেডিয়ান নেশন, চিনেল হেনরি, আলিয়া অ্যালেইন, অ্যাফি ফ্লেচার, কারিশমা রামহারক, শামিলিয়া কনেল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ