29 C
আবহাওয়া
৭:৫১ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় পৌঁছেছে মওদুদের মরদেহ

ঢাকায় পৌঁছেছে মওদুদের মরদেহ

ঢাকায় পৌঁছেছে মওদুদের মরদেহ

বিএনএ ডেস্ক : সিঙ্গাপুর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ ঢাকায় পৌঁছেছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় তার মরদেহটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।এ সময় মরদেহ গ্রহণ করতে বিমানবন্দরে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা।
 
মওদুদ আহমদের একান্ত সহকারী মোমিনুর রহমান সুজন গণমাধ্যমকে জানান,  শাহজালাল বিমানবন্দর থেকে মওদুদের মরদেহ গুলশানে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হবে। শুক্রবার ঢাকায় হাইকোর্ট প্রাঙ্গণে সকাল ১০টায় প্রথম এবং সকাল ১১টায় নয়াপল্টনে দ্বিতীয় জানাজা হবে।
 
সুজন আরো বলেন, ঢাকায় আনুষ্ঠানিকতা শেষে মওদুদ আহমদের কফিন হেলিকপ্টার যোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ আসর কোম্পানীগঞ্জ সরকারি কলেজ মাঠে জানাজার পর বসুরহাটেও জানাজা হবে। পরে নিজের বাড়ির আঙিনায় আরো একটি জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।
 
প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ব্যারিস্টার মওদুদ আহমদ মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।
 
 ব্যারিস্টার মওদুদ আহমদ ১৯৪০ সালের ২৪ মে ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির (বর্তমান বাংলাদেশ) নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা মাওলানা মমতাজ উদ্দিন আহমদ এবং মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমদ চতুর্থ।
বিএনএ/ওজি 

Loading


শিরোনাম বিএনএ