30 C
আবহাওয়া
১২:৫৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ধূমপান ছাড়তে যাচ্ছেন শ্রীলেখা মিত্র

ধূমপান ছাড়তে যাচ্ছেন শ্রীলেখা মিত্র

ধূমপান ছাড়তে যাচ্ছেন শ্রীলেখা মিত্র

বিএনএ, বিনোদন ডেস্ক :কার মায়া ত্যাগ করতে চলেছেন শ্রীলেখা ? নানা কারণে বিভিন্ন সময়ে আলোচিত – সমালোচিত হওয়ার পরেও এবার দীর্ঘদিনের ‘সুখ – দুঃখ, প্রাপ্তি – অপ্রাপ্তি’র সঙ্গীর সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলবার পাকা সিদ্ধান্ত নিলেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা।

টলিউডের সবারই জানা নিজের মর্জি মতোই চলেন তিনি।  ঠোঁটকাটা ব্যক্তিত্ব হিসেবেই পরিচিত শ্রীলেখা মিত্র। মাঝে মধ্যেই বেফাঁস মন্তব্য করে বিতর্কেও জড়ান এই অভিনেত্রী। কিন্তু সেইসব নিয়ে বিশেষ চিন্তিত নন তিনি। এবার ব্যক্তিগত জীবন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন শ্রীলেখা। ‘ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক, এতে ক্যানসার হয়’, ছবির শুরুতে প্রতিদিন এই বাণী সকলেই দেখেন বা পড়েন, কিন্তু ধূমপান ছাড়বার কথা ভাবতেই পারেন না এতে আসক্ত মানুষজন।

তবে জানা গেছে, এই বদ অভ্যাস চিরতরে ছাড়তে চাইছেন শ্রীলেখা মিত্র। এই অভিনেত্রীর আচমকা উপলব্ধি ‘আর সিগারেট খাব না’। তবে পাশাপাশি ফেসবুকের দেওয়ালে শ্রীলেখা এটাও স্পষ্ট করেন তার সিগারেটের প্রতি আসক্ত হওয়ার সঙ্গে শোবিজ দুনিয়ার কোনও যোগ নেই। কলেজ জীবন থেকেই ধূমপানের প্রতি ঝুঁকে পড়েছিলেন তিনি। এত বছর পর মুক্তি চান নিজের সেই খারাপ অভ্যাস থেকে।

কিন্তু আচমকা কেন এই সিদ্ধান্ত ? এক সাক্ষাৎকারে শ্রীলেখা জানালেন, ‘কথা বলতে কষ্ট হচ্ছে। সারাক্ষণ গলায় অদ্ভূত অস্বস্তি। দম নিয়েও সমস্যা হচ্ছে। সারাক্ষণ বুকে যেন চাপ ধরা ভাব’। চিকিৎসকের কাছে গেলে সবার প্রথম যে ধূমপানে নিয়ন্ত্রণ আনবার কথা বলা হবে – তা ভালোভাবেই জানেন শ্রীলেখা। তাই নিজে থেকেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

নিজের ভ্যারিফায়েড ফেসবুক অ্যাকাউন্ডের দেওয়ালে শ্রীলেখা লেখেন, ‘সিগারেট ছাড়তে চাই। এই ব্যাড হ্যাবিটটা আমার কলেজে পড়ার সময়ে। সিনেমায় এসে আমি সিগারেট ধরিনি। বাবার কাছে বকুনির সাথে এক দু’বার মারও খেয়েছি। মোগাম্বোর মতো ছিল বাবা তখন। সেই বাবা আবার আমার কাছ থেকে সিগারেট চুরি করেও খেয়েছিল, এইরকম রিলেশন ছিল আমাদের। কিন্তু সত্যি সত্যিই এবার ছাড়ব… ছাড়বই’।

শ্রীলেখা আরও জানান, ‘অনেক সুখ – অসুখ, প্রাপ্তি – অপ্রাপ্তি, বেড়ে উঠা, বুড়ো হয়ে উঠা – সবটা জুড়ে তুমি ছিলে। আছো এখনো, তবে এবার তোমার মায়া ত্যাগ করতেই হবে… দুটোই বড় কষ্টের সিগারেট, বোঝোতো… সবই মায়া’।

বিএনএ/ রিপন রহমান , ওজি

Loading


শিরোনাম বিএনএ