28 C
আবহাওয়া
১০:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর বাতিল করলো নিউজিল্যান্ড

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর বাতিল করলো নিউজিল্যান্ড

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর বাতিল করলো নিউজিল্যান্ড

বিএনএ ক্রীড়া ডেস্ক: প্রায় দেড় যুগ পর পাকিস্তানের মাটিতে পা রেখেছিল নিউজিল্যান্ড দল। সেই সফরে এসে একটি ম্যাচও না খেলে দেশে ফেরত গেছে ব্ল্যাক ক্যাপসরা।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে প্রথম ওয়ানডে শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে  খেলোয়াড়রা মাঠেই আসেননি। তাই হয়নি টসও। এর আগে জানানো হয়েছিল, কিউই খেলোয়াড়দের হোটেল রুম ছাড়তে নিষেধ করা হয়েছে ।

পরে এক বিবৃতিতে নিউজিল্যান্ড দল জানিয়েছে, নিরাপত্তাজনিত কারণে নিজেদেরকে সিরিজটি থেকে সরিয়ে নিয়েছে তারা।

এতে আরও বলা হয়, রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের প্রথমটি খেলার কথা ছিল। তবে, পাকিস্তানের জন্য নিউজিল্যান্ড সরকারের সতর্কতামূলক নির্দেশনা বেড়ে যাওয়া আর মাঠে থাকা  নিরাপত্তা উপদেষ্টাদের দেয়া নির্দেশনা মেনে নিয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ব্ল্যাকক্যাপসরা সফরটি চালিয়ে যাবে না।

আর তাতেই বাতিল হয়ে যায় তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির এই সিরিজটি। এসব তথ্য জানিয়েছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড আরেকটি বিবৃতিতে জানিয়েছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট  অবগত করেছে তাদের হুমকি দেয়া হচ্ছে এবং তারা সিরিজটি স্থগিত করে দেশে ফিরতে চাচ্ছে। নিরাপত্তা পরিদর্শকরা এবং নিউজিল্যান্ড পাকিস্তানের নিরাপত্তা প্রটোকল নিয়ে সন্তুষ্ট ছিল। এ কারণেই তারা এখানে এসেছিল।

অন্যদিকে, কিউইদের সিরিজ বাতিল হয়ে যাওয়ায়  পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর প্রক্রিয়া ফের ধাক্কা খেল। ২০০৯ সালে লাহোর কেলেঙ্কারির পর সাম্প্রতিক সময়ে বেশকিছু ক্রিকেট পরাশক্তি দেশটিতে সফরের আগ্রহ দেখিয়েছিল। যার ধারাবাহিকতায় গত বছর ২ দফায় দেশটিতে সফর করে এসেছে বাংলাদেশ দল। আগামি ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ এবং ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে। তবে এই সিরিজগুলো নিয়েও এখন অনিশ্চয়তা দেখা দিয়েছে ।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

 

Loading


শিরোনাম বিএনএ