30 C
আবহাওয়া
১১:৪৭ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি চক্রের গ্রেপ্তার ৬

ফেনীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি চক্রের গ্রেপ্তার ৬

ফেনীতে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি চক্রের গ্রেপ্তার ৬

বিএনএ, ফেনী: ফেনীর দাগনভূঞায় বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির মূলহোতাসহ চক্রের ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সঙ্গে নোয়াখালীর সুধারাম থানা এলাকার একটি ভাঙারি দোকান থেকে চোরাই ৬টি ট্রান্সফরমারসহ চুরি যাওয়া সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। রোববার (১৬ জুলাই) ফেনীর বিভিন্ন জায়গা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মূলহোতা নোয়াখালী সেনবাগ উপজেলার মাহাতাবপুর গ্রামের বাসিন্দা জসিম উদ্দিন (৪০), সুধারাম থানার লালপুল গ্রামের বাসিন্দা মো. কামাল (৩১), একই থানার শালিপুর গ্রামের বাসিন্দা সিএনজি চালক ইলিয়াস (২৬), ভোলার বোরহান উদ্দিন থানার চরআলগী ইউনিয়নের দেয়ালা গ্রামের বাসিন্দা মো. খোকন (৩৫), লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার বাসুদিহাত গ্রামের বাসিন্দা সবুজ (২৭), ভাঙারি ব্যবসায়ী মাহবুব ট্রেডার্সের স্বত্বাধিকারী সুধারামপুর থানার ধর্মপুর গ্রামের বাসিন্দা বোরহান উদ্দিন (২৮)।

সোমবার (১৭ জুলাই) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়ে ফেনী অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, ‘সাম্প্রতিক সময়ে দাগনভূঞায় ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। চোর চক্রের সদস্যরা রামনগর, ইয়াকুবপুর, মাতুভূঞা ও সিলোনিয়াসহ বিভিন্ন এলাকা থেকে কমপক্ষে ১০টি ট্রান্সফরমার চুরি করেছে। এ ঘটনায় পল্লী বিদ্যুতের দাগনভূঞা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মুহাম্মদ জাহাঙ্গীর আলম, এজিএম রাশেদুল ইসলাম বাদী হয়ে থানায় পৃথক সাধারণ ডায়েরি করেছেন। এর সূত্র ধরে পুলিশ অভিযান চালিয়ে রোববার বিভিন্ন জায়গা থেকে ট্রান্সফরমার চুরি চক্রের মূলহোতাসহ বাকি সদস্যদের গ্রেপ্তার করেছে।’

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তারা বলেছে, দাগনভূঞা, সোনাগাজী, সেনবাগ, সোনাইমুড়ি এলাকায় বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে ভাঙারি দোকানে বিক্রি করত। পরে তারা চোরাই ট্রান্সফরমারগুলো সেখান থেকে ঢাকার মিটফোর্ড এলাকায় বিক্রি করত।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তররা চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

দাগনভূঞাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম জানান, গ্রেপ্তার ৬ আসামিকে ফেনীর আদালতে পাঠানো হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছে।

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন,বিএম

Loading


শিরোনাম বিএনএ