33 C
আবহাওয়া
৯:৪৮ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা চট্টগ্রামে গ্রেপ্তার

ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা চট্টগ্রামে গ্রেপ্তার

ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা চট্টগ্রামে গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: নোয়াখালীর ভাসানচর থেকে চট্টগ্রামের মিরসরাইয়ে পালিয়ে আসা ২০ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া ২০জন রোহিঙ্গাদের মধ্যে ৬ নারী, ৩ পুরুষ ও ১১ জন শিশু রয়েছে।

শনিবার (১৭ জুলাই) সকাল ৭টার দিকে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেল হয় মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্পনগর এলাকা দিয়ে পালানোর সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আব্দুর রহমান (২৭), সেঁতারা বেগম (২০), মো. সাব্বির (২৬), সঞ্চিতা বেগম, রাজিয়া বেগম (২৩), নুরুল করিম (২০), সালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪), নূর কায়দা (২৫), রুমানা (৬), নূর ফাতেমা (৩), মো. আয়াজ (৮), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (৮), আবুল কাশেম (৭), ওসমান গণি (৮ মাস), মো. আয়াত (৪), জান্নাত আরা (১) ও সেতারা (৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, নৌকায় উত্তাল সাগর পাড়ি দিয়ে শিশু, নারী, পুরুষসহ ২০ রোহিঙ্গার একটি দল মিরসরাই অর্থনৈতিক অঞ্চল এলাকার সমুদ্র উপকূলে এসে নামে। সেখান তাদের দেখে সকালে স্থানীয় লোকজন পুলিশকে খবর দেন। তাদের টেকনাফের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার কথা ছিল।

ওসি নুর হোসেন মামুন জানান, রোহিঙ্গারা সাগর পথে ইঞ্জিনচালিত নৌকাযোগে ভাসান চর থেকে বঙ্গবন্ধু শিল্পনগর এলাকায় ডুকে পড়ে। শনিবার ভোরে বেপজা অর্থনৈতিক অঞ্চলের সামনে দিয়ে যাওয়ার ৩ জন পুরুষ, ৬ জন নারী ও ১১ জন শিশুকে আটক করে বেপজায় দায়িত্বরত আনসার সদস্যরা। এসময় জিজ্ঞাসাবাদে তারা মায়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করে। পরবর্তীতে তাদের থানায় নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ১১ জুলাই জোরারগঞ্জ থানা পুলিশ অর্থনৈতিক জোন থেকে নারী-শিশুসহ ১৮ জন রোহিঙ্গাকে আটক করেছিল। গত ২২ জুন ভাসানচর থেকে পালিয়ে আসা ১৪ জন ও ৩০ মে ৩ দালালসহ ১০ জন রোহিঙ্গাকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে আটক করে জোরারগঞ্জ থানা পুলিশ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ