30 C
আবহাওয়া
৮:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি সমর্থিত ২৫ আইনজীবীর বিরুদ্ধে মামলা

বিএনপি সমর্থিত ২৫ আইনজীবীর বিরুদ্ধে মামলা

মামলা

বিএনএ, ঢাকা:  সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙচুরের অভিযোগে বিএনপিপন্থী ২৫ জন আইনজীবীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় আরো ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে।

মঙ্গলবার(১৬ মে ২০২৩) রাতে সমিতির সহকারী সুপারেন্টেন্ট মো: রফিকউল্লাহ শাহাবাগ থানায় এ মামলা করেন।

মামলায় নাম উল্লেখ করে আসামি করা হয়েছে বিএনপির যুগ্ম মহাসচিব ও সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন, সমিতির সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামালসহ বিএনপি সমর্থক ২৫ জন আইনজীবীকে।

প্রত্যক্ষদর্শীরা  জানান, মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে মুখোমুখি অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বিএনপি-আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা। এ সময় একদল আইনজীবী সুপ্রিম কোর্ট বার সম্পাদকের কক্ষের দরজা ও জানালার কাঁচ ভাঙচুর করেন।

ঘটনার সময় সম্পাদক আবদুন নূর দুলাল সম্পাদকের কক্ষে অবস্থান করছিলেন। এ সময় বিএনপি-আওয়ামী লীগ সমর্থক কয়েক শ’ আইনজীবী সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে মুখোমুখি অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে দুই পক্ষের আইনজীবীদের ধাওয়া-পাল্টা ধাওয়া, হাতাহাতি ও ধাক্কাধাক্কি হয়।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট বারের নতুন নির্বাচনের দাবিতে বেশ কিছু দিন ধরে বিক্ষোভ করছেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ