31 C
আবহাওয়া
১১:১৩ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » চরভদ্রাসনে পদ্মা নদীতে মোবাইল কোর্টের অভিযান

চরভদ্রাসনে পদ্মা নদীতে মোবাইল কোর্টের অভিযান


বিএনএ, ঢাকা : ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় পদ্মা নদীতে মোবাইল কোর্ট চালিয়ে ২৫০০ মিটার অবৈধ কারেন্ট জাল এবং ১৬০ মিটার অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করেছে চরভদ্রাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর। এসময় ৫ জেলেকে আটক করা হয়।তবে কোনো ইলিশ উদ্ধার করা যায়নি।

সোমবার (১৬ সেপ্টম্বর) সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

জানা গেছে ইলিশের প্রজনন মৌসুমে ইলিশ ধরা বন্ধ থাকছে আগামী ২ নভেম্বর পর্যন্ত। টানা ২২ দিন ইলিশ রক্ষায় চরভদ্রাসনের পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান/মোবাইল কোর্ট চলমান থাকবে বলে জানানো হয়েছে।

চরভদ্রাসন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মেহেদী মোর্শেদ মোবাইল কোর্ট পরিচালনা করেন। অভিযানে ৫ জন আসামিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং ব্যবহারকৃত অবৈধ জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করে সহযোগিতায় ছিলেন  উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ মোস্তাফিজুর রহমান,ক্ষেত্র সহকারী মোঃশামীম আরিফিন , ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের ক্ষেত্র সহকারী মোঃ নাঈম মোল্যা, চরভদ্রাসন থানার পুলিশ ফোর্স।

বিএনএনিউজ/ সাজ্জাদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ