34 C
আবহাওয়া
১০:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় লেক পরিষ্কার কার্যক্রম শুরু

ঢাকায় লেক পরিষ্কার কার্যক্রম শুরু


বিএনএ, ঢাকা: গুলশান লেকের পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করলো ঢাকা উত্তর সিটি করপোরেশন ও গুলশান সোসাইটি। আগামী সাতদিনের মধ্যে লেকটি পরিস্কার হয়ে যাবে বলে জানিয়েছেন উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। সেইসাথে প্রতিটি ভবনকে ইটিপি প্ল্যান্ট করার নির্দেশনা দিয়েছেন মেয়র।

শনিবার সকালে শুরু হয় লেক পরিচ্ছন্নতা কার্যক্রম।

সারাবছরই লেকে স্বচ্ছ পানি দেখতে চান বলে জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি জানান,  এলাকার মানুষের দাবিতে লেকগুলো বছরব্যাপী পরিষ্কার রাখা হবে। মাত্র নয় মাসের ব্যবধানে আমি এই এলাকা থেকে দুইবার নির্বাচিত হয়েছি। নির্বাচনের আগে এবং পরে এই এলাকার মানুষের অনেকগুলো দাবির মধ্যে একটি দাবি বারবার আমার কাছে তুলে ধরা হয়েছিল, সেটি হলো লেকগুলো পরিষ্কার করতে হবে। শুধু গুলশানের নয় এমনকি কালাচাঁদপুরে যে লেক আছে, বারিধারার পেছন দিকে যে লেক আছে, এছাড়াও অনেকগুলো লেক আছে যেগুলো পরিষ্কার করা দরকার।

গুলশান সোসাইটি লেক পার্কটি দেখে বোঝারই উপায় নেই এটি অভিজাত এলাকার চিত্র। লেকটি গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে থাকলেও তাদের কোনো নজরই নেই। বাধ্য হয়ে এটি পরিস্কারের দ্বায়িত্ব নিয়েছে উত্তর সিটি করপোরেশন ও গুলশান সোসাইটি।

মেয়র আতিকুল ইসলাম জানান, লেকটি পরিষ্কার রাখতে পারলে মশার উপদ্রবও কমে আসবে।

শুধু সরকারই নয়, নগরবাসী যখন উদ্যোগ নেয় তখন যেকোনো কাজেই সফলতা আসে বলে জানান সালমান এফ রহমান।

পরিচ্ছন্নতা অভিযানে গুলশান সোসাইটির পাঁচটি স্কুলের শিক্ষার্থী এবং কয়েকটি সামাজিক সংগঠনের পাঁচশ’রও বেশি স্বেচ্ছাসেবী অংশ নেয়।

বিএনএ/এমএফ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ