37 C
আবহাওয়া
৭:০৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ১৬ লাখ ৮৬ হাজার ৯৭৬, মৃত্যু ৫ হাজার ২৭৭

বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত ১৬ লাখ ৮৬ হাজার ৯৭৬, মৃত্যু ৫ হাজার ২৭৭

করোনায় আক্রান্ত

বিএনএ,বিশ্ব ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৮৬ হাজার ৯৭৬ জন ও মারা গেছেন ৫ হাজার ২৭৭ জন।  করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার বুধবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে,  বুধবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৬ কোটি ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৯ কোটি ৪৮ লাখ ৬৬ হাজার ৭৬৭ জন। এ ছাড়া মারা গেছেন ৬০ লাখ ৭৩ হাজার ২১৬ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৮৬ হাজার ৯৭৬ জন এবং মারা গেছেন ৫ হাজার ২৭৭ জন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১২ লাখ ৪৪ হাজার ৯৩৬ জন।

এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৯২ হাজার ৩০২ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৯৮ হাজার ৬৪৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ১০৩ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৩২ হাজার ২৭৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৫ হাজার ৬৪৯ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৬ লাখ ৪৯ হাজার ৬১৫ জন।

এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ৪৪০ জন। পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ২০ হাজার ১৮১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬৩ হাজার ৯৫ জন। আক্রান্তের তালিকায় জার্মানি ষষ্ঠ, রাশিয়া সপ্তম, তুরস্ক অষ্টম, ইতালি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে।

এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪১তম। ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে স্বাস্থ্যবিধির ওপর জোর দেওয়ার পাশাপাশি টিকা প্রয়োগ কার্যক্রম অব্যাহত রয়েছে। ফলে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে। কিছুদিন আগেও বিশ্ববাসীকে ডেলটা, ওমিক্রন ধরনের কারণে নিত্যদিন করোনার ভীতিকর অবস্থা দেখতে হয়েছিল ।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ