29 C
আবহাওয়া
৬:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ভরিতে ১৬৬৬ টাকা কমল সোনার দাম

ভরিতে ১৬৬৬ টাকা কমল সোনার দাম

দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে

বিএনএ ডেস্ক, ঢাকা: দুই দফা বাড়ানোর পর দেশের বাজারে কমেছে সোনার দাম। প্রতি ভরি সোনায় সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা করে কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুস। নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের বা সবচেয়ে ভালোমানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৭৮ হাজার ১৪৯ টাকা।

বুধবার (১৬ মার্চ) থেকে নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে বাজুস। মঙ্গলবার রাতে এক সংবাদ সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ ক্যারেটের স্বর্ণের পাশাপাশি কমানো হয়েছে সব ধরনের স্বর্ণের দাম। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ৬৯৯ টাকা থেকে এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত।

২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক হাজার ৪৯ টাকা কমিয়ে ৭৪ হাজার ৬৫০ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৯৩৩ টাকা কমিয়ে ৬৪ হাজার ৩৫ টাকা করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৬৯৯ টাকা কমিয়ে করা হয়েছে ৫৩ হাজার ৬৩ টাকা।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ববাজারে মূল্যবৃদ্ধি ও স্থানীয় বুলিয়ন মার্কেটে খাঁটি সোনার সংকটের কারণ দেখিয়ে চলতি মাসেই দুই দফায় সোনার দাম ভরিতে চার হাজার ৩১৫ টাকা বাড়ায় বাজুস। এক এক ভরি সোনার দাম দাঁড়ায় ৭৯ হাজার ৩১৫ টাকা। এটিই দেশের ইতিহাসের সর্বোচ্চ দাম।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ