29 C
আবহাওয়া
১০:২২ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সগিরা মোর্শেদ হত্যা: পরবর্তী সাক্ষ্য ২৮ ফেব্রুয়ারি

সগিরা মোর্শেদ হত্যা: পরবর্তী সাক্ষ্য ২৮ ফেব্রুয়ারি

সগিরা মোর্শেদ হত্যা: পরবর্তী সাক্ষ্যগ্রহণ ৮ মার্চ

বিএনএ, আদালত প্রতিবেদক : তিন দশক আগে ঢাকার ভিকারুননিসা নূন স্কুলের সামনে সগিরা মোর্শেদ সালাম হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ২৮ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে মামলাটিতে সাক্ষ্য দেন মামলার বাদী সগিরা মোর্শেদের স্বামী আব্দুস সালাম চৌধুরী।এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা।কিন্তু জেরা শেষ না হওয়ায় আদালত পরবর্তী সাক্ষ্য ও জেরার জন্য এদিন ঠিক করেন।

২০২০ সালের ২ ডিসেম্বর একই আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেন।অভিযোগ গঠনের মধ্য দিয়ে মামলার আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হয়।

মামলার আসামিরা হলেন- সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী (৭০), তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহিন (৬৪), শাহিনের ভাই আনাছ মাহমুদ রেজওয়ান (৫৯) ও মারুফ রেজা (৫৯)। বর্তমানে চারজন আসামিই কারাগারে আছেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেলে সিদ্ধেশ্বরীর ভিকারুননিসা নূন স্কুলের সামনে সগিরা মোর্শেদকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় রমনা থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন তার স্বামী সালাম চৌধুরী।

প্রত্যক্ষদর্শী রিকশাচালক জড়িত দু’জনের কথা বললেও মিন্টু ওরফে মন্টু নামের একজনের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়। ১৯৯১ সালের ১৭ জানুয়ারি মন্টুর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এরপর নানান সময়ে মামলাটি তদন্ত হয়ে সর্বশেষ ২০১৯ সালের ১৭ আগস্ট এ মামলাটি তদন্ত শুরু করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের
(পিবিআই)। ২০২০ সালের ১৫ জানুয়ারি চারজনকে অভিযুক্ত করে সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই-এর পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম। ৯ মার্চ চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

বিএনএ নিউজ/এসবি, জেবি

Loading


শিরোনাম বিএনএ