28 C
আবহাওয়া
৪:৪০ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » কুয়াশায় ঢাকা রাজধানী, সূর্যের দেখা নেই

কুয়াশায় ঢাকা রাজধানী, সূর্যের দেখা নেই

আবহাওয়া

বিএনএ, ডেস্ক: কুয়াশায় ঢাকা রাজধানী শহর,মঙ্গলবার(১৬ জানুয়ারি) বেলা সোয়া ১২টা পর্যন্ত সূর্যের সরাসরি আলো নেই। গতমধ্যরাত থেকে বেলা পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশার সাথে সাথে  বেড়েছে শীতও।

আকাশ মেঘলা। শীত আবারো জেঁকে ধরেছে রাজধানীবাসীকে। সোমবার সূর্য উঁকি দেয়ায় আগের কয়েদিনের কনকনে ঠাণ্ডার থেকে কিছুটা মুক্তি মিলেছিল। কিন্তু মঙ্গলবার(১৬ জানুয়ারি)  সকাল থেকেই শীতের তীব্রতা ফের বেড়েছে।

বাংলাদেশ আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে দেয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে হালকা বৃষ্টি/গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

সোমবারের তুলনায় আজ মঙ্গলবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমেছে। তবে বেড়েছে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে, নয় দশমিক সাত ডিগ্রি সেলসিয়াস। সোমবার বরিশালে ছিল সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩দশমিক৮ ডিগ্রি সেলসিয়াস। সোমবার ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬-১২ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এসজিএন

Loading


শিরোনাম বিএনএ