27 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভোটগ্রহণ চলছে তিন উপজেলায়

চট্টগ্রামে ভোটগ্রহণ চলছে তিন উপজেলায়


বিএনএ, চট্টগ্রাম: উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চট্টগ্রামের ৩ উপজেলা মিরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপে ভোটগ্রহণ চলছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার তিন লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯২ হাজার ৭২০ জন ও মহিলা ভোটার এক লাখ ৭৯ হাজার ৫৩৫ জন। ভোটকেন্দ্র ১১৩টি।

সীতাকুণ্ডে চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন । ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভোটার তিন লাখ ২৪ হাজার ২৪০ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭২ হাজার ৩৩ জন এবং মহিলা ভোটার এক লাখ ৫২ হাজার ২০৬ জন। ভোটকেন্দ্র রয়েছে ৯২টি।

সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী থাকায় এ পদে নির্বাচন হবে না। এ উপজেলায় মোট দুই লাখ ৪৫ হাজার ৬৭৬ জন ভোটার রয়েছে। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ২৬ হাজার ৬৮৯ জন, মহিলা ভোটার এক লাখ ১৮ হাজার ৯৮৫ জন। ভোটকেন্দ্র ৮৫টি।

চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বলেন, সন্দ্বীপ, সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলা নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্বাভাবিকের চেয়ে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। সন্দ্বীপে কোস্টগার্ডের পাশাপাশি র‌্যাব, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। প্রতিটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও তিন উপজেলায় ৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বিএনএনিউজ/রেহানা/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ