38 C
আবহাওয়া
৫:০৭ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দিলেন বাবর আজম, কোচিং স্টাফ বহিষ্কার

পাকিস্তানের অধিনায়কত্ব ছেড়ে দিলেন বাবর আজম, কোচিং স্টাফ বহিষ্কার

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দলের

ভারতে চলমান ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের(ICC Men’s Cricket World Cup 2023) দলের বাজে পারফরম্যান্সের কারণে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম দলের  অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পরিচালক ক্রিকেট মিকি আর্থার সহ পাকিস্তান পুরুষ দলের পুরো কোচিং স্টাফকে বরখাস্ত করেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে ,ICC Men’s Cricket World Cup 2023 এ দলের বাজে পারফরম্যান্সের কারণে দলের প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন এবং ব্যাটিং কোচ অ্যান্ড্রু পুটিক সহ পুরো কোচিং স্টাফের পোর্টফোলিও পরিবর্তন করেছে।

“সমস্ত কোচ জাতীয় ক্রিকেট একাডেমিতে কাজ চালিয়ে যাবেন যখন পিসিবি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে আসন্ন সিরিজের জন্য সঠিক সময়ে নতুন কোচিং স্টাফ ঘোষণা করবে,” ।

বোলিং কোচ মরনে মরকেল এই সপ্তাহের শুরুতেই তার পদ থেকে পদত্যাগ করেছেন।

অন্যদিকে, পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান  জাকা আশরাফ এবং বাবর আজম আজ লাহোরে পিসিবি সদর দফতরে মিলিত হন। এরপর বাবর আজম দলের অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন। বাবর বলেন, পরিবারের সঙ্গে আলোচনার পর বাবর পদত্যাগের সিদ্ধান্ত নেন।

বাবর আজম রোল মডেল

পিসিবি ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ বলেন,  “বাবর আজম সত্যিকারের একজন বিশ্বমানের খেলোয়াড় এবং আমরা চাই তিনি একজন খেলোয়াড় হিসেবে উন্নতি করতে থাকুক। তিনি পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটারদের একজন। তিনি আমাদের সম্পদ এবং আমরা তার প্রতি সমর্থন অব্যাহত থাকবে। তার ব্যাটিং দক্ষতা তার নিষ্ঠা ও দক্ষতার প্রমাণ। বর্তমান প্রজন্মের কাছে তিনি একজন রোল মডেল।

জাকা আশরাফ আরও বলেন, “আমরা তাকে একজন দুর্দান্ত ব্যাটার হিসাবে বেড়ে উঠতে দেখতে চাই এবং এখন তার অধিনায়কত্বের অতিরিক্ত বোঝা ছাড়া, সে আরও বেশি উচ্চতায় পৌঁছানোর জন্য তার পারফরম্যান্সে আরও বেশি মনোযোগ দিতে পারে। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি এবং তাকে সমর্থন করতে থাকব।

শান মাসুদ টেস্ট অধিনায়ক, শাহীন শাহ আফ্রিদি টি-টোয়েন্টি অধিনায়ক 

শান মাসুদ টেস্ট অধিনায়ক, শাহীন শাহ আফ্রিদি টি-টোয়েন্টি অধিনায়ক 
শান মাসুদ টেস্ট অধিনায়ক, শাহীন শাহ আফ্রিদি টি-টোয়েন্টি অধিনায়ক

এদিকে, পিসিবিও শান মাসুদকে পাকিস্তান পুরুষদের ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক হিসেবে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে, যেখানে শাহীন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি অধিনায়ক মনোনীত করা হয়েছে।

শানকে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ ​​শেষ পর্যন্ত অধিনায়ক নিযুক্ত করা হয়েছে। ১৪ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে, এটি হবে অধিনায়ক হিসেবে শানের প্রথম অ্যাসাইনমেন্ট।

টি-টোয়েন্টি ও টেস্টের অধিনায়ক ঠিক করলেও পিসিবি  এখনও ওয়ানডে দলের অধিনায়কের নাম জানায়নি।

এদিকে, বাঁহাতি পেসার শাহীন শাহ টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তান পুরুষদের দলকে নেতৃত্ব দেবেন এবং অধিনায়ক হিসেবে তার প্রথম অ্যাসাইনমেন্ট হবে নিউজিল্যান্ডে ১২ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সূত্র : ডন ডটকম।

বিএনএ,এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ