30 C
আবহাওয়া
৬:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চকবাজারের আগুনে নিহত ৬ জনের পরিচয় শনাক্ত

চকবাজারের আগুনে নিহত ৬ জনের পরিচয় শনাক্ত

চকবাজারের আগুনে নিহত ৬ জনের পরিচয় শনাক্ত

বিএনএ ডেস্ক: রাজধানীর চকবাজারে পলিথিন ও প্লাস্টিক কারখানায় লাগা আগুনে নিহত ছয়জনের পরিচয় পাওয়া গেছে।

নিহতরা হলেন- বরিশালের মুলাদি থানার বাসিন্দা বেলাল সরদার ও হিজলা উপজেলার মোতালেব (১৬)। হবিগঞ্জের স্বপন সরকার, শরিয়তপুরের আব্দুল ওহাদ ওসমান, কুমিল্লার চান্দিনা উপজেলার মো. শরীফ (১৫), মাদারিপুরের কালকিনি উপজেলার বাসিন্দা রুবেল হেলাল।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের ধারণা, ভবনের নিচের খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত।  পরে আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের কারখানা ও ভবনে।

ফায়ার সার্ভিস জানায়, হোটেলের ওপরে একটি ছোট সিলিং থেকে এই ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, রাতে কাজ শেষে সেখানে ঘুমাচ্ছিলেন হোটেলের কর্মচারীরা। ঘুমন্ত অবস্থাতেই আগুনে পুড়ে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

হোটেলটির মধ্যে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না বলে জানায় ফায়ার সার্ভিস, ছিল না জরুরি বের হওয়ার পথ। পানির কোনো সুব্যবস্থা না থাকায় আগুন নেভাতেও বেগ পেতে হয়েছে বলেও জানায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস জানায়, আগুন লাগা ভবনে দীর্ঘদিন ধরেই অবৈধভাবে পলিথিন ব্যাগ উৎপাদন করা হচ্ছিলো। আগুন পলিথিন কারখানায় লাগলে দ্রুত তা ছড়িয়ে পড়ে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ