31 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লা বাসস্ট্যান্ডে গোলাগুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ৩

কুমিল্লা বাসস্ট্যান্ডে গোলাগুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ৩

কুমিল্লা বাসস্ট্যান্ডে গোলাগুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ৩

বিএনএ, কুমিল্লা: কুমিল্লায় লেগুনা স্ট্যান্ডের দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বুকে গুলিবিদ্ধ হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও তিনজন গুলিবিদ্ধসহ অন্তত ৬ জন আহত হয়েছেন। যাদের মধ্যে তিনজনের অবস্থা আশংকাজনক।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর আড়াইটার দিকে কুমিল্লা শহরতলীর শাসনগাছা লেগুনা স্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কামরান হোসেন।

নিহত ওই যুবকের নাম মো. জামিল হানান অর্ণব (২৭)। তিনি শাসনগাছা মধ্যপাড়া এলাকার আজহার উদ্দিনের ছেলে। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী এবং ছাত্রদলের রাজনীতি করতেন।

তার বিরুদ্ধে একাধিক রাজনৈতিক মামলাও রয়েছে। অর্ণব শাসনগাছা বাস টার্মিনালের সততা বাস সার্ভিসের ম্যানেজার হিসেবেও কাজ করতেন।

এদিকে, এ ঘটনায় গুলিবিদ্ধ নাজমুল হোসেন ও অনিক নামের দুইজনের অবস্থা আশংকাজনক। তাদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় নিশাদ নিশু নামের আরেকজনের অবস্থাও গুরুতর।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শাসনগাছা লেগুনা ও সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের দখল নিয়ে শাসনগাছা মধ্যমপাড়া দফাদার বাড়ি ও মোল্লা বাড়ির দুইপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। শুক্রবার জুমার নামাজের পর মধ্যপাড়ার আবুল কাশেম গ্রুপ এবং মোল্লা বাড়ির রাব্বি ও আলাউদ্দিন গ্রুপের মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলি হয়। এ সময় গুলিবিদ্ধ হন অন্তত ৪ জন। যাদের মধ্যে অর্ণবের বুকের বাম পাশে গুলি লাগে।

গুলিবিদ্ধ চারজনসহ আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অর্ণবকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর মোল্লা বাড়ির রাব্বির বাবা খলিল মিয়াকে আটক করেছে পুলিশ।

এদিকে ঘটনাস্থল থেকে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় একজন মারা গেছেন।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, শাসনগাছা এলাকায় লেগুনা স্ট্যান্ডের বিরোধ নিয়ে দুইটি গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় গুলিবিদ্ধ অর্ণব নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধ অপর তিনজনের মধ্যে নাজমুল ও অনিককে ঢাকায় নেওয়া হচ্ছে। তবে এটা কোনো রাজনৈতিক বিরোধের ঘটনা নয়। লেগুনা-সিএনজি স্ট্যান্ডের আধিপত্য নিয়ে দুইপক্ষে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটেছে।

র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থলে রয়েছে জানিয়ে ওসি বলেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ