37 C
আবহাওয়া
৭:০২ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ১১ লাখ ৯৫ হাজার ৩১৩, মৃত্যু ৪ হাজার ৯

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ১১ লাখ ৯৫ হাজার ৩১৩, মৃত্যু ৪ হাজার ৯

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ১১ লাখ ৯৫ হাজার ৩১৩, মৃত্যু ৪ হাজার ৯

বিএনএ, বিশ্বডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ১১ লাখ ৯৫ হাজার ৩১৩ জন ও মারা গেছেন ৪ হাজার ৯ জন।  করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যে দেখা গেছে, মঙ্গলবার (১৫ মার্চ) সকাল সাড়ে ৮টা পর্যন্ত সারা বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৫ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৫১২ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৯ কোটি ৩১ লাখ ৬২ হাজার ৫৭৯ জন।

এ ছাড়া মারা গেছেন ৬০ লাখ ৬৭ হাজার ১৫৭ জন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১২ লাখ ১৬ হাজার ২৬৮ জন।

এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৯১ হাজার ৩৮ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২৯ লাখ ৯৫ হাজার ৫৬০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৬ হাজার ৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ৮২ হাজার ১৯৬ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৫ হাজার ৩২৬ জনের। আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৯৯৭ জন।

এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪০ হাজার ২৯৪ জন। পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৯৭ লাখ ৯৫২ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৬২ হাজার ৮৭৩ জন। আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, জার্মানি সপ্তম, তুরস্ক অষ্টম, ইতালি নবম ও স্পেন দশম অবস্থানে রয়েছে।

এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৪১তম। ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। বিশ্বব্যাপী ভাইরাসটির তাণ্ডব এখন অনেকটাই নিম্নমুখী।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ