24 C
আবহাওয়া
৩:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভুয়া উপ-সচিব গ্রেপ্তার

চট্টগ্রামে ভুয়া উপ-সচিব গ্রেপ্তার

চট্টগ্রামে ভুয়া উপ-সচিব গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: কখনো নিজেকে সাংবাদিক, কখনো পুলিশ কর্মকর্তা, আবার কখনো উপসচিব হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করে মো. মোজাম্মেল হক (৪৩)। চট্টগ্রাম জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি করে এক বিধবা নারীর অর্থ হাতিয়ে নেয়ার পর এই ভুয়া উপসচিবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

পুলিশ জানায়, জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে প্রতারণা করে আসা পলাতক আসামি মোজাম্মেলকে গতকাল রোববার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে সদরঘাটের পূর্ব মাদারবাড়ী কামাল গেট এলাকার মমতাজ ভবন থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর আসামি মোজাম্মেল হক ঘটনার সত্যতা স্বীকার করে। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে বোয়ালখালী থানায় ২০০৮ সালের একটি মামলাও ছিল।

গ্রেপ্তার মো. মোজাম্মেল হক (৪৩) চট্টগ্রামের কর্ণফুলীর চরলক্ষ্যা ৩নং ওয়ার্ডের হক সাহেবের বাড়ির হাজী আব্দুল হকের পুত্র।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত ২ ফেব্রুয়ারি মর্জিনা আক্তার নামের এক বিধবা নারীর সন্তানকে সরকারি মুসলিম হাই স্কুলে ভর্তি করানোর জন্য জেলা প্রশাসকের সুপারিশ ও স্বাক্ষর নিয়ে দেওয়ার নামে ৫০ হাজার টাকা দাবি করেন জামাল উদ্দিন। প্রতারণার ফাঁদে পড়ে মর্জিনা তাকে ১০ হাজার টাকা দেয়। ওই নারীর সরলতার সুযোগ নিয়ে স্বাক্ষর জালিয়াতি করেন জামাল। এ ঘটনায় মোজাম্মেল হক ভুয়া বিসিএস পুলিশ কর্মকর্তার পরিচয়ে জামালের যোগসাজশে এ প্রতারণা করেন। পরবর্তীতে মোজাম্মেল হক ওই নারীর কাছ থেকে ৬ হাজার টাকা হাতিয়ে নেয়। বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসলে তাৎক্ষণিক জামালকে আটক করে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। ওই সময় মোজাম্মেল হক পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দীন বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিবের ভিজিটিং কার্ড এডিট করে মোজাম্মেল নিজের মোবাইল নম্বর এবং ইমেইল আইডি প্রতিস্থাপন করে নিজেকে উপসচিব হিসেবে পরিচয় দিয়ে আসছিল। উক্ত ভিজিটিং কার্ড ব্যবহার করে বিভিন্ন ব্যক্তিকে চাকুরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাত করেন তিনি।

তিনি বলেন, নৌ বাহিনীর কমান্ডার পরিচয় দিয়ে নৌবাহিনীতে চাকুরি প্রদানের নামে প্রতারণা করে টাকা আত্মসাৎ করে আসছিল মোজাম্মেল। বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে মালামাল কিনে পরবর্তীতে টাকা পরিশোধ না করে আত্মসাত করেন তিনি। এছাড়া নিজেকে চ্যানেল এস এর চিফ রিপোর্টার পরিচয় দিয়ে আসছিল এই প্রতারক।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ