27 C
আবহাওয়া
৮:২৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ডিসি-আইনজীবীদের বিরোধ দ্রুত নিরসন করা হবে-শিক্ষা উপমন্ত্রী

ডিসি-আইনজীবীদের বিরোধ দ্রুত নিরসন করা হবে-শিক্ষা উপমন্ত্রী

শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

বিএনএ, চট্টগ্রাম:  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, চট্টগ্রামে আইনজীবীদের সঙ্গে জেলা প্রশাসকের মধ্যে যে বিরোধ চলছে তা খুব দ্রুত নিরসন করা হবে। করোনা পরিস্থিতিতেও যেন আইন বিভাগ সচল রাখা যায় সে জন্য আইনজীবীদের স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেন চলতে হবে।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

শনিবার(১৫জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামে দিনব্যাপি আইনজীবী মিলন মেলা 2022 শুরু হয়েছে। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির আয়োজনে কোর্টহিলস্থ আইনজীবী অডিটরিয়ামে এই মিলন মেলায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মুহাম্মদ এনামুল হক। এতে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

দেশের সাংবিধানিক শাসন প্রতিষ্ঠা আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ-আইন সচিব

আইনজীবী অডিটরিয়ামে মিলন মেলা
আইনজীবী অডিটরিয়ামে মিলন মেলা

ভার্চুয়ালি যুক্ত হয়ে আইন সচিব গোলাম সরওয়ার বলেন,  ১৯৮৮ সালে চট্টগ্রামে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। সেদিন চট্টগ্রামের আইনজীবীরা বেষ্টনী দিয়ে তাকে প্রাণে রক্ষা করেন। চট্টগ্রামের আইনজীবীদের গণতান্ত্রিক আন্দোলনে ভূমিকা অপরিসীম। তিনি বলেন, দেশে সাংবিধানিক শাসন প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ। তাঁরাই দেশের গণতান্ত্রিক পরিবেশ রক্ষায় এগিয়ে আছেন, আগামীতেও এগিয়ে থাকবেন এ প্রত্যাশা ব্যক্ত করেন আইন সচিব।

স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান এটর্নি জেনারেলের

এটর্নি জেনারেল এম আমিন উদ্দিন বলেছেন, করোনা পরিস্থিতিতে নানা প্রতিকূলতার মধ্যে দিয়েও সরকার আইন পেশা ও বিচার বিভাগকে সচল রেখেছেন। আগামীতে করোনার যে ভয়াবহতা আসছে তা থেকে নিজেকে, বিচারপ্রার্থী ও বিচারকদের সুরক্ষা করতে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

শনিবার (১৫জানুয়ারি) চট্টগ্রামে দিনব্যাপি আইনজীবী মিলন মেলা 2022 এর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর্টনী জেনারেল এম আমিন উদ্দিন এসব কথা বলেন।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে  ভার্চুয়ালি যুক্ত হন। তাছাড়া ভার্চুয়ালি যুক্ত হয়ে আইন সচিব গোলাম সরওয়ার বক্তব্য রাখেন। এতে বিশেষ অতিথি ছিলেন চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রবিউল আলম, বাংলাদেশ  ‍সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য  এডভোকেট মুজিবুল হক।

আইনজীবী মিলন মেলা
আইনজীবী মিলন মেলা

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আশফাকুল রহমান বলেন, চট্টগ্রামের আইনজীবীদের মধ্যে জেলা প্রশাসকের বিরোধ নিরসনের জন্য উচ্চ পর্যায়ে আলাপ আলোচনা চলছে। খুব সহসা সব সমস্যা সমাধান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সংক্রান্ত আরও খবর পড়ুন : মেধাবীদের আইন পেশায় আসার পথ সুগম করতে হবে-রুহুল কুদ্দুস কাজল

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএ নিউজ২৪, জিএন, ওয়াই এইচ

Loading


শিরোনাম বিএনএ