40 C
আবহাওয়া
৫:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মেধাবীদের আইন পেশায় আসার পথ সুগম করতে হবে-রুহুল কুদ্দুস কাজল

মেধাবীদের আইন পেশায় আসার পথ সুগম করতে হবে-রুহুল কুদ্দুস কাজল

বাংলাদেশ  ‍সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল

বিএনএ, চট্টগ্রাম : বাংলাদেশ  ‍সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল বলেছেন, বিচারক ও আইনজীবী পরস্পরের পরিপূরক। কিন্তু অনেক সময়ে বাস্তবতায় ভিন্নতা দেখা যায । বাংলাদেশে আইন পেশা এখনও প্রাতিষ্ঠানিক রুপ পায়নি। আইন পেশাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে। মেধাবীদের আইন পেশায় আসার পথ সুগম করতে হবে।

শনিবার(১৫জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামে দিনব্যাপি আইনজীবী মিলন মেলা 2022 শুরু হয়েছে। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির আয়োজনে কোর্টহিলস্থ আইনজীবী অডিটরিয়ামে এই মিলন মেলায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মুহাম্মদ এনামুল হক। এতে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে  ভার্চুয়ালি যুক্ত হন।

বিশেষ অতিথি ছিলেন চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট রবিউল আলম, বাংলাদেশ  ‍সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য  এডভোকেট মুজিবুল হক।

এডভোকেট মুজিবুল হক

সভায় এডভোকেট মুজিবুল হক বলেন, চট্টগ্রামে জেলা প্রশাসক চট্টগ্রামের আইনজীবীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। জেলা প্রশাসক যদি আদালতে আসা বিচারপ্রার্থী ও আইনজীবীদের চলাচলের যে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে তা প্রত্যাহর না করেন তাহলে চট্টগ্রামের ৭ হাজার আইনজীবী আন্দোলনের মাধ্যমে তাকে চট্টগ্রাম ত্যাগে বাধ্য করবে।

Read More : ডিসি-আইনজীবীদের বিরোধ দ্রুত নিরসন করা হবে-শিক্ষা উপমন্ত্রী

ছবি- বিএনএ/ মাসুদ পারভেজ টুটুল

বিএনএ নিউজ 24,জিএন, ওয়াই এইচ

 

Loading


শিরোনাম বিএনএ