30 C
আবহাওয়া
৩:৫৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় সাড়ে ৩৭ হাজার পাস

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় সাড়ে ৩৭ হাজার পাস

প্রাথমিক শিক্ষক বদলির আবেদন শুরু আজ

বিএনএ: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে, যেখানে উত্তীর্ণ হয়েছেন ৩৭ হাজার ৫৭৪ জন।

বুধবার (১৪ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নির্বাচিত প্রার্থীদের মোবাইল নম্বরে খুদেবার্তার মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে। এ ছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে।

নির্বাচিত প্রার্থীদের ৩১ ডিসেম্বরের মধ্যে সব সনদের মূল কপি ও তিন কপি জাতীয় পরিচয়পত্র, যথাযথভাবে পূরণ করা পুলিশ ভেরিফিকেশন ফরম, সিভিল সার্জন প্রদত্ত সুস্থতার সনদ নিয়ে সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সশরীরে উপস্থিত হতে হবে।

গত ২৮ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রকৃত শূন্য পদ যাচাইবাছাই শেষে ১৪ ডিসেম্বর বিকেলের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশ হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সচিব ফরিদ আহাম্মদ জানান, পাঁচ হাজারের মতো পদ বাড়ানো হবে।

শিক্ষক নিয়োগের ফলাফল দেখতে ক্লিক করুন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, পদের সংখ্যা ৩২ হাজার ৫৭৭। অনুমোদিত পদের সঙ্গে পাঁচ হাজার পদ বাড়ানো হলে মোট পদ হবে ৩৭ হাজারের কিছু বেশি।

এর আগে নভেম্বরে ফল প্রকাশের কথা থাকলেও সেটি হয়নি। করোনাভাইরাসের কারণে নিয়োগে পদসংখ্যা বাড়ানোর কথা বলেন প্রার্থীরা। তখন পদ বাড়ানোর আশ্বাস দেয়া হলেও পরে বলা হয় বিজ্ঞপ্তি অনুযায়ী ফল প্রকাশ হবে। এর ফলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে আন্দোলনে নামেন চাকরিপ্রত্যাশীরা।

নিয়োগ প্রক্রিয়ায় সর্বোচ্চসংখ্যক শূন্য পদে নিয়োগ এবং পদসংখ্যা বৃদ্ধির দাবিতে ৬১ জেলায় জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসে স্মারকলিপিও দেন চাকরিপ্রার্থীরা। এর পরিপ্রেক্ষিতে পদসংখ্যা বাড়ানোর কথা বলা হয়।

২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে এ নিয়োগের আবেদন শুরু হয়। আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। নিয়োগে লিখিত ও মৌখিক পরীক্ষা তিন ধাপে নেয়া হলেও চূড়ান্ত ফল একবারেই প্রকাশ করা হয়।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২। দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন উত্তীর্ণ হন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ