31 C
আবহাওয়া
৬:০৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লার ঘটনায় কয়েকজন চিহ্নিত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লার ঘটনায় কয়েকজন চিহ্নিত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কুমিল্লার ঘটনায় কয়েকজন চিহ্নিত হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ঢাকা: কুমিল্লার ঘটনায় কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শিগগিরই তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর)  সচিবালয়ে পুলিশ, র‌্যাব ও বিজিবি  প্রধানসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে। তবে এখন পর্যন্ত মনে হচ্ছে এটি উদ্দেশ্যমূলকভাবে কোনো স্বার্থান্বেষী মহলের কাজ।

এ ঘটনায় ইতোমধ্যে কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ধর্ম-কর্মে বিশ্বাস করে, তারা এ ধরনের ঘটনা ঘটাতে পারেন না। দেশে যে সাম্প্রদায়িক মেলবন্ধন আছে, সেটি নষ্ট করার জন্য এটি একটা প্রচেষ্টা। যারা এ ধরনের চেষ্টা করছেন কিংবা অব্যাহত রাখবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, কুমিল্লার ঘটনার জেরে দেশের কয়েকটি জায়গায় এমন ঘটনা ঘটেছে। এর মধ্যে চাঁদপুরের হাজিগঞ্জে ৪জন নিহত হয়েছেন। তবে এসব ঘটনায় সঙ্গে সঙ্গেই নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিয়োজিত করা হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রতিমা বিসর্জন পর্যন্ত যেন কোনো বিশৃঙ্খলা যাতে না হয়, সেজন্য সবাইকে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে হবে। কেউ যাতে কোনো উসকানিতে বিভ্রান্ত না হয়, সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী সর্বাত্মক সহযোগিতা করবে। গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

মন্ত্রী আরও বলেন, সরকারের সিদ্ধান্ত ছিল পূজামণ্ডপে সিসি টিভি বসানো হবে। নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদেরও ভলান্টিয়ার থাকবে। কিন্তু অনেক পূজামণ্ডপে সেগুলো করা হয়নি বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ