30 C
আবহাওয়া
৫:৫৭ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২১, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে ডিসিইউর পরিবেশ মেলা ১৮ জুন

চবিতে ডিসিইউর পরিবেশ মেলা ১৮ জুন


বিএনএ, চবি : বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ডিবেটার্স অব চিটাগং ইউনিভার্সিটির (ডিসিইউ) আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে পরিবেশ মেলা। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতা ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের নির্দেশনায় এবারের প্রতিপাদ্য জাগুক তারুণ্য।

পরিবেশ বিষয়ক এই বিশাল আয়োজনে থাকছে দুইটি অংশ। পরিবেশ আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০২৩ এবং পরিবেশ মেলা ও সেমিনার।

বুধবার (১৪ জুন) দুপুর দেড়টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে  ডিসিইউ’র হেড এক্সিকিউটিভ সজিব তালুকদার এ তথ্য জানান।

সারাদেশ থেকে স্বনামধন্য ৩৪ টি বিশ্ববিদ্যালয় পর্যায়ের দল নিয়ে আযোজিত হয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতার প্রথম অংশ ৯-১০ জুন অনলাইন প্লাটফর্মে আয়োজিত হয়। যেখানে ৪ টি প্রিলিমিনারি রাউন্ড কোয়ার্টার ফাইনাল এবং সেমি ফাইনাল পর্যায় পার করে ফাইনালে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ টেক্সটাইল এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উত্তীর্ণ হয়। আগামী ১৮ তারিখ মূল পর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহায়তায় আগামী ১৮ ই জুন সারাদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অডিটোরিয়াম এবং সমাজ বিজ্ঞান অনুষদ প্রাঙ্গনে থাকছে পরিবেশ মেলা ও সেমিনারের সাথে বিভিন্ন রকম আয়োজন। এর মধ্যে বৃক্ষরোপণ কর্মসূচি, পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ১০০ টি চারা বিতরণ, ডাস্টবিন বিতরণ কর্মসূচিসহ নানা আয়োজন। আয়োজনের প্রচারণা ও সম্প্রচারের দায়িত্বে মিডিয়া পার্টনার হিসেবে আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

ডিবেটার্স অফ চিটাগং ইউনিভার্সিটি বিতর্কের প্রসার ও বিতার্কিক তৈরির পাশাপাশি সর্বদা সমাজের প্রয়োজনীয় বিষয়ের বাস্তবিক প্রয়োগ ও আলোচনা তুলে আনতে বিশ্বাসি। পরিবেশ নিয়ে এ আয়োজন বিশ্ব পরিবেশ দূষণের হুমকি মোকাবিলার সচেতনতা তৈরির পাশাপাশি কার্যকরি ভূমিকা পালন করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডিসিইউ’র হেড অব এক্সিকিউটিভ সজীব তালুকদার, হেড অব লজিস্টিকস এন্ড ফান্ডিং মোজ্জাম্মেল মাসুম, জনি রোজারিও, টেকনিক্যাল কো-অর্ডিনেটর, ওয়ার্ল্ড ভিশন।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ