38 C
আবহাওয়া
৬:০২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » অস্ত্র নিয়ে শোডাউন, কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল

অস্ত্র নিয়ে শোডাউন, কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল


বিএনএ, ঢাকা: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া দিয়ে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার প্রার্থিতা বাতিল করা হয়।

বুধবার (১৪ জুন) নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম এ সংক্রান্ত শুনানি শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, মামলার এজাহার, ভিডিও ফুটেজ ও প্রার্থীর আইনজীবীদের বক্তব্য শুনে প্রতীয়মান হয়েছে তিনি আচরণ-বিধি লঙ্ঘন করেছেন। এজন্য তার প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

এরআগে গত সোমবার (১২ জুন) ইসির এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সিটি করপোরেশনের ৭ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানের (ঘুড়ি প্রতীক) বিরুদ্ধে, লোকজনসহ অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাড়ির সামনে সশস্ত্র মহড়া করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সিসিটিভি ফুটেজ, ভিডিও চিত্র এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি প্রচারিত হয়েছে। এছাড়া ওই ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী সায়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, (লাটিম প্রতীক) এ বিষয়ে কমিশন বরাবর লিখিত অভিযোগ ও এজাহার দায়ের করেন। ওই অভিযোগ ও এজাহারের ভিত্তিতে রিটার্নিং অফিসার তদন্ত করে এ বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেছেন। এতে ঘটনাটির সত্যতা পাওয়া যায়।

এজন্য নির্বাচনি আচরণ বিধিমালা’র ৩০ নম্বর বিধি লঙ্ঘনের দায়ে, বিধি ৩১ ও ৩২ অনুযায়ী সংশ্লিষ্ট কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা তার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে লিখিত বক্তব্যসহ নির্বাচন কমিশনে (কক্ষ নম্বর -৩১৪, নির্বাচন ভবন) ১৪ জুন বিকেল ৩টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য ইসি নির্দেশনা দেয়।

অবশেষে নির্ধারিত সময়ে শুনানি শেষে এই সিদ্ধান্ত দিল নির্বাচন কমিশন। আগামী ২১ জুন সিলেট ও রাজশাহী সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ