36 C
আবহাওয়া
৭:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঈদেও চট্টগ্রাম বন্দর সচল

ঈদেও চট্টগ্রাম বন্দর সচল


বিএনএ,চট্টগ্রাম : ঈদের ছুটিতেও চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। শুধুমাত্র আজ শুক্রবার (১৪ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বন্দরের ডেলিভারিসহ স্বাভাবিক কার্যক্রম বন্ধ ছিলো। একইভাবে চালু রয়েছে ১৯টি বেসরকারি ডিপোও।

বন্দর সূত্রে জানা যায়, ঈদের ছুটিতে বন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বন্দরের নিরাপত্তা শাখা প্রতিটি কন্টেইনারে পর্যাপ্ত লক সিস্টেম নিশ্চিত করেছে। এছাড়া, ব্যাংকিং কার্যক্রমের জন্য বন্দরের অভ্যন্তরে থাকা ওয়ান স্টপ সার্ভিসে অবস্থিত ব্যাংকের বুথসমূহ খোলা থাকবে।

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক জানান, কেবল নামাজের বিরতির জন্য ৮ ঘণ্টা কাজ বন্ধ ছিল। বাকি সময় পুরোদমে অপারেশনাল এবং খালাসের কার্যক্রম স্বাভাবিক। তবে সকালে বৃষ্টির কারণে কাজে ব্যাঘাত সৃষ্টি হয়।

ঈদের ছুটির মধ্যে বন্দর সংশ্লিষ্ট কার্যক্রম চালু রাখার বিষয়ে বন্দর সংশ্লিষ্ট সব স্টেকহোল্ডারদের নিয়ে এর আগে বন্দর ভবনে আয়োজিত সভায় প্রয়োজনীয় নির্দেশনা দেয় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী বন্দরের স্বাভাবিক কার্যক্রম সচল রাখা হচ্ছে। ঈদের ছুটির মধ্যে থাকা সাপ্তাহিক ছুটির দিনগুলোতেও বন্দরের অপারেশনাল কাজ চালু থাকছে।

পণ্য আমদানি-রফতানির কাজে নিয়োজিত পর্যাপ্ত জনবল নিয়োগসহ সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বন্দরের সিদ্ধান্ত অনুযায়ী, বেসরকারি অফডকগুলোতেও নির্ধারিত ৮ঘণ্টা ব্যতিত অন্যান্য সময়ে পর্যাপ্ত লোকবল ও ইকুইপমেন্ট প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া শুল্কায়নের জন্য কাস্টমস কর্মকর্তাদের প্রস্তুত রাখতে চট্টগ্রাম কাস্টম হাউজে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সিএন্ডএফ এজেন্ট প্রতিনিধি, শিপিং এজেন্ট অফিস ও ফ্রেইট ফরোয়ার্ডার্সসহ সংশ্লিষ্ট সকলে কাজ করছেন। এছাড়া পণ্য ডেলিভারির ডিও লেটার (ডেলিভারি অর্ডার) প্রাপ্তির বিষয় নিশ্চিত করা হচ্ছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ