25 C
আবহাওয়া
১০:০১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পবিত্র ঈদুল ফিতর পালিত

পবিত্র ঈদুল ফিতর পালিত

ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

বিএনএ, ঢাকা : ধর্মীয় ভাবগাম্ভির্য ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে  মুসলমানদের বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর শুক্রবার(১৪মে) পালিত  হয়েছে। সকালে মসজিদে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্টিত হয়। নামায শেষে প্রতিটি মসজিদে মুসল্লিরা বর্তমান করোনা ভাইরাসের মহামারি থেকে বাংলাদেশ ও বিশ্ববাসীকে রক্ষা, সর্বত্রে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠার জন্য মহান আল্লাহর কাছে কান্নাজুড়ে বিশেষভাবে প্রার্থনা করেন।

বৈশ্বিক সংকট করোনা মহামারীর কারণে সর্বস্তরের মানুষের অংশগ্রহনে প্রতি বছরের ন্যায় রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী ঈদের জামাত অনুষ্ঠান এ বছর আগেই বাতিল করা হয়।

রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ,   তাঁর সন্তান কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজোয়ান আহমেদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আফজাল হোসেনসহ পরিবারের সদস্য এবং কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তাকে সঙ্গে নিয়ে সকাল ১০টায়  বঙ্গভবনের দরবার হলে পবিত্র ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন।

বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির ঈদের নামাজে ইমামতি করেন। নামাজ শেষে বাংলাদেশ এবং দেশের জনগনের অব্যাহত শান্তি ও অগ্রগতি ও মুসলিম উম্মার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময়ে সাম্প্রতিক সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের আত্মার শান্তি কামনা এবং দেশে ও সারাবিশ্বে করোনায় আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ