38 C
আবহাওয়া
৫:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১৩

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১৩

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১১৩

বিএনএ, বিশ্ব ডেস্ক : ঈদের দ্বিতীয় দিন শুক্রবারও গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। এ পর্যন্ত দেশটিতে নিহতের সংখ্যা বেড়ে ১১৩ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ২৮টি শিশু রয়েছে। আলজাজিরা।

শুক্রবার ভোরে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর টুইটার একাউন্টে বলা হয়, গতকাল থেকে ক্ষেপণাস্ত্রের গোলা ছুড়ছে ইসরায়েলি বাহিনী। সীমান্ত এলাকায় বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে সৈন্যরা। কামান স্থাপন করে গোলা ছোঁড়া শুরু করেছে তারা। আজও ভূমি ও আকাশপথে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। তবে অপর এক বিবৃতিতে স্থলপথে হামলার কথা অস্বীকার করা হয়।

শুক্রবার সকালে ইসরায়েলি বিমান হামলায় গাজার উত্তরাঞ্চলে তিন ছেলেসহ এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। এ পর্যন্ত গাজায় ইসরায়েলি হামলায় ৫৮০ জন আহত হয়েছে বলে জানা গেছে। হামাসের উপর্যুপরি রকেট হামলায় ইসরায়েলে এক ভারতীয় ও ছয় ইসরায়েলি নিহত হয়েছে বলে জানা গেছে। তা ছাড়া দক্ষিণ লেবাননের একটি এলাকা থেকে ইসরায়েলে অন্তত তিনটি রকেট ছোঁড়া হয়েছে।

এদিন সকালে পশ্চিম তীরে ইসরায়েলি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ফিলিস্তিনিরা। পূর্ব জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি পুলিশের সংঘর্ষকে কেন্দ্র করে গত সোমবার থেকে গাজায় ইসরায়েলের হামলা শুরু হয়।

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে যৌথ এক বিবৃতিতে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন অবিলম্বে গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ