29 C
আবহাওয়া
১০:৪১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সোনিয়ার নেতৃত্বেই আস্থা কংগ্রেসের

সোনিয়ার নেতৃত্বেই আস্থা কংগ্রেসের


বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। সে ঘটনার পর বৈঠকে বসে কংগ্রেস। দীর্ঘ চার ঘণ্টা ধরে ভরাডুবির ময়নাতদন্ত। অণুবীক্ষণযন্ত্র নিয়ে চলল ময়নাতদন্ত। তবে সবকিছুর পরও সোনিয়া গান্ধীর ওপরই আস্থা রাখতে চায় দলটি। যদিও দলের সমর্থক এবং কর্মীদের একটা অংশ চেয়েছিলেন নেতৃত্বের বদল।

যে পাঞ্জাবে এত দিন ক্ষমতায় ছিল কংগ্রেস, সেখানে কোনও রকমে আসন সংখ্যা দুই অঙ্কে ধরে রাখতে পেরেছে।  দলের প্রবীণ ব্রিগেডকে সরিয়ে রেখে, রাহুল গান্ধী এবং প্রিয়ঙ্কা গান্ধীরা নেমেও ভরাডুবি রুখতে পারেননি। তাতেই নেতৃত্ববদলের দাবি উঠছিল।

রোববার দিল্লিতে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক বসে।  এ দিনের বৈঠকে সোনিয়া ইস্তফা দিতে পারেন এবং ফের কংগ্রেস সভাপতি হিসেবে রাহুলের প্রত্যাবর্তন ঘটতে পারে শুরুতে শোনা যায়। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতও তেমনই ইঙ্গিত করেন।

কিন্তু বৈঠক শেষে বাইরে বেরিয়ে মল্লিকার্ডুন খড়্গে বলেন, “অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধীই আমাদের নেতৃত্ব দেবেন। তার নেতৃত্বের উপর আমাদের সকলেরই আস্থা রয়েছে।”

কংগ্রেস সূত্রে খবর, এ দিন বৈঠকে নিজের বক্তৃতায় সোনিয়া বলেন, “দল মনে করলে আমি, রাহুল এবং প্রিয়ঙ্কা ইস্তফা দিতে প্রস্তুত। কিন্তু কংগ্রেস ওয়ার্কিং কমিটি সর্বসম্মতিক্রমে তা খারিজ করেছে।”

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ