38 C
আবহাওয়া
৬:৫৫ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ছিনতাইয়ের অভিযোগে ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

ছিনতাইয়ের অভিযোগে ঢাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার


বিএনএ, ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ছিনতাই করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগে তিনজন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের অনুমোদন দিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সাময়িক বহিষ্কারের এই অনুমোদন প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে দেয়া এক বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। বহিষ্কৃতরা হলেন- থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ফজলে নাভীদ অনন (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২), ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের মো. রাহাত রহমান (হাজী মুহম্মদ মুহসীন হল, শিক্ষাবর্ষ ২০২১-২০২২) এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাদিক আহাম্মদ (বিজয় একাত্তর হল, শিক্ষাবর্ষ (২০২১- ২০২২)।

সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের কৃত অপরাধের জন্য ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে কারণ দর্শানো এবং ৭ কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত জবাব প্রদানের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ৪ ফেব্রুয়ারি, শনিবার দিবাগত রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান ছিনতাইয়ের অভিযোগ উঠে তাদের বিরুদ্ধে। জানা যায়, ওই রাতে কাভার্ডভ্যানটিকে আটক করে তারা চালকের কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করে।

টাকা না পেয়ে চালকের কাছ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয় ওই তিন শিক্ষার্থী। পরে গণ্ডগোল দেখে শাহবাগ থানার একটি টহল টিম এগিয়ে আসলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। ওই সময় পুলিশ তাদেরকে পাকড়াও করে আটক করে। শাহবাগ থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করেন ভুক্তভোগী চালক।

বিএনএ/মোছাদ্দেক, এমএফ

Loading


শিরোনাম বিএনএ