36 C
আবহাওয়া
১:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » দিনে নবজাতক চুরি, রাতে নিজেই জন্ম দিলেন সন্তান

দিনে নবজাতক চুরি, রাতে নিজেই জন্ম দিলেন সন্তান


বিএনএ, বাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল থেকে দুপুরে বাচ্চা চুরি করা তানিয়া আক্তার (২৩) রাতেই একটি মেয়ে সন্তান জন্ম দিয়েছেন।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাত ১১টার দিকে সিজার অপারেশনের মধ্যদিয়ে তিনি সন্তান জন্ম দেন।

এর আগে দুপুরে তিনি ৩ দিনের এক নবজাতক চুরি করে নিয়ে যান। পরে অভিযান চালিয়ে ঘটনার ৪ ঘণ্টা তাকে আটক করে পুলিশ ৷

গৃহবধূ তানিয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের সিন্দুরা গ্রামের নিয়াজ আহাম্মদ লিটনের স্ত্রী।

পুলিশ জানায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের ফরিদ মিয়ার স্ত্রী রেখা আক্তার (২৭) গত তিনদিন আগে জেলা সদর হাসপাতালে একটি ছেলে সন্তান জন্ম দেন। বৃহস্পতিবার দুপুরে তানিয়া হাসপাতালে গাইনি ওয়ার্ডে এসে নিজেকে দানশীল ব্যক্তি পরিচয় দেন। এ সময় রেখার পাশে থাকা তার দাদিকে ওই নারী ৫০০ টাকা দিয়ে ফল আনতে বলেন। তিনি নবজাতক শিশুটিকে ডাক্তার দেখাতে হবে বলে কোলে নেন। এরপর রেখার ১১ বছরের এক বোন ও নবজাতককে সাথে নিয়ে হাসপাতাল থেকে বের হয়ে যান।

হাসপাতাল থেকে বের হয়ে তানিয়া স্বর্ণের একটি আংটি ১৫ হাজার টাকায় বিক্রি করে রেখার বোনের কাছে দেন। সেখান থেকে প্রথমে কুমারশীল মোড় আমিন কমপ্লেক্সে এক শিশু চিকিৎসকের চেম্বারে যান। কিন্তু সিরিয়াল না পেয়ে আমার সন্ধানী হাসপাতালে আরেক শিশু চিকিৎসকের চেম্বারের যায়। ওই হাসপাতালে রেখার বোনকে টয়লেটে পাঠিয়ে নবজাতককে নিয়ে পালিয়ে যান তানিয়া।

খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে। এরপর বিভিন্ন জায়গায় শিশুটিকে উদ্ধার করতে অভিযান চালায়। পরবর্তীতে তথ্য-প্রযুক্তির মাধ্যমে সদর উপজেলার সিন্দুরা গ্রাম থেকে শিশুসহ তানিয়াকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

আটকের পর পুলিশ জানতে পারে তানিয়া নিজেও গর্ভবতী। রাতে থানায় প্রসব বেদনা উঠলে তাকে হাসপাতালে পাঠানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরানুল ইসলাম বলেন, নবজাতক চুরির ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে তানিয়া নামের এক নারীকে আটক করেছে। আটকের পর জানা যায় সে নিজেও প্রসূতি। রাতে সন্তান প্রসবের লক্ষণ দেখা দিলে নারী পুলিশ দিয়ে হাসপাতালে পাঠাই। সেখানে সিজারের মাধ্যমে একটি কন্যাসন্তান জন্ম নেয়। মা ও সন্তান সুস্থ আছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ