28 C
আবহাওয়া
৭:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পুরোপুরি আলাদা করা হচ্ছে না লাবিবা-লামিসাকে

পুরোপুরি আলাদা করা হচ্ছে না লাবিবা-লামিসাকে

পুরোপুরি আলাদা করা হচ্ছে না লাবিবা-লামিসাকে

বিএনএ, ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নীলফামারীর জোড়া শিশু লাবিবা-লামিসাকে  পুরোপুরি আলাদা করা হচ্ছে না ।  ঝুঁকি এড়াতে পরবর্তীতে আরেকটি ধাপে তাদের সম্পূর্ণ আলাদা করা হবে বলে জানিয়েছেন শিশু পেডিয়াট্রিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. আশরাফ উল হক কাজল।

সোমবার(১৩ ডিসেম্বর) এ বিষয়টি নিশ্চিত করেন তিনি। সোমবার সকাল ৮টার দিকে ঢামেক হাসপাতালের অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয় লাবিবা-লামিসাকে। সেখানে এনেসথেসিয়া প্রয়োগ করে তাদের অচেতন করা হয়।

ডা. আশরাফ উল হক কাজল বলেন, আজকেই আমরা তাদের পুরোপুরি আলাদা করছি না। পুরোপুরি আলাদা করতে গেলে শিশু লামিসার জন্য ঝুঁকিপূর্ণ হতে পারে। তার যৌনিদ্বারে বড় ধরনের ইনজুরি হতে পারে। ক্ষতি হওয়ার সম্ভবনা রয়েছে।

তিনি আরও বলেন, এজন্য আমরা আজকের অস্ত্রোপচারের মাধ্যমে সেখানে সিলিকন বল স্থাপন করে দিয়েছি। ৭দিন পরপর সেই বল পানি দিয়ে ফুলিয়ে সেখানকার টিস্যুগুলোকে প্রসারিত করা হবে। পরবর্তীতে ৩ থেকে ৬ সপ্তাহ পর আবার অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে হাসপাতালে শিশুদের অস্ত্রোপচার শেষ দুপুরে সংবাদ সম্মেলন মাধ্যমে জানান এ সব সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। ৩৫ জন চিকিৎসদের অধিনে শিশু দুইটি চিকিৎসাধীন থাকবে।

বিএনএ/আজিজুল,ওজি

Loading


শিরোনাম বিএনএ