35 C
আবহাওয়া
১০:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মালদ্বীপকে হারাল বাংলাদেশ

মালদ্বীপকে হারাল বাংলাদেশ

মালদ্বীপকে হারাল বাংলাদেশ

বিএনএ,স্পোর্টসডেস্ক : শ্রীলঙ্কার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ট্রফিতে মালদ্বীপকে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে র‍্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকা সিশেলসের বিপক্ষে এগিয়ে থেকেও ১-১ গোলে ড্র করেছিল বাংলাদেশ।

প্রথমে জামাল ভুঁইয়া গোল করে বাংলাদেশকে এগিয়ে নেন। এরপর মোহামেদ উমাইর গোল করে সমতায় ফিরায় মালদ্বীপের। ম্যাচ শেষের কয়েক মিনিট আগে তপু বর্মণ গোল করলে ১৮ বছর পর মালদ্বীপকে হারানোর উল্লাসে মাতে জামাল ভুঁইয়ারা।

ম্যাচের দ্বাদশ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন জামাল ভুইঁয়া। রহমতের থ্রো ইনে মালদ্বীপের এক ডিফেন্ডার হেড করতে ব্যর্থ হলে ফাঁকা অবস্থায় থাকা জামাল ভুইয়া বল পেয়ে নিখুঁত টোকায় জালে জড়ান। সঙ্গে সঙ্গে অফসাইডের পতাকা দেখান লাইন্সম্যান। পরে সহকারীর সঙ্গে আলোচনা করে গোলের বাঁশি বাজান শ্রীলঙ্কার রেফারি পেরেরা। এরপর লিড ধরে রেখে খেলতে থাকেন মারিও লেমোসের শির্ষরা।

ম্যাচের ৩৩ তম মিনিটে গোল হজম করে বসে বাংলাদেশ। আলি আশফাকের কর্নারে দূরের পোস্টে থাকা আকরাম ঘানির গোলমুখে বাড়ানো পাসে মোহামেদ উমাইর পা ছুঁইয়ে দিলে বল জড়ায় বাংলাদেশের জালে।

৭৫ তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারত বাংলাদেশ যদি  সুফিলের ক্রসে জুয়েল রানার হেডের গোলটি অফসাইড না হতো।

এরপর জুয়েলকে বক্সের মধ্যে গোলরক্ষক ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় বাংলাদেশ।  ৮৭ তম মিনিটে স্পট কিক থেকে তপু বর্মণ গোল করলে আনন্দের বন্যা বয়ে যায় বাংলাদেশের ডাগআউটে। লাফিয়ে উঠে তারা আনন্দ প্রকাশ করে।

এর আগে ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের বিপক্ষে জিতেছিল বাংলাদেশ। গত অক্টোবরে সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

আগামী ১৬ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ