24 C
আবহাওয়া
১১:০৩ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে নকল আকিজ বিড়ি জব্দ, আটক ১

ময়মনসিংহে নকল আকিজ বিড়ি জব্দ, আটক ১

ময়মনসিংহে নকল আকিজ বিড়ি জব্দ, আটক ১

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহ নগরীর বাঘমারা এলাকা থেকে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়িসহ একজনকে আটক করেছে র‌্যাব-১৪। শুক্রবার ( ১৩ আগস্ট) দুপুরে নকল আকিজ বিড়ির প্রায় লক্ষাধিক শলাকাসহ ব্যবসায়ী রানা মিয়াকে আটকের কথা জানিয়েছেন র‌্যাব-১৪ এর সিনিয়র এএসপি বেলায়েত হোসেন।

তিনি বলেন, একটি কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমাণ নকল আকিজ বিড়ি উত্তোলন করে অটোরিকশায় গৌরীপুরে যাওয়ার পথে বাঘমারা এলাকায় তাকে আটক করা হয়। সে দীর্ঘদিন ধরে কুষ্টিয়া থেকে নকল আকিজ বিড়ি এনে সরকারের কর ফাঁকি দিয়ে ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় বাজারজাত করছিল। প্রকৃত আকিজ বিড়ি সরকারকে কর দিয়ে সুনামের সহিত ব্যবসা করলেও, একটি চক্র নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি বাজারজাত করে সরকারকে কর ফাঁকি দেয়ার পাশাপাশি ভোক্তাদের ঠকাচ্ছিল।

নকল আকিজ বিড়ির মূলহোতা কুষ্টিয়ার আসাদুজ্জামান তাইরুটকে গ্রেপ্তারের আওতায় আনার কথাও জানান বেলায়েত হোসেন। এ সময় র‌্যাব-১৪ দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান। সকল বাজার ও দোকান হতে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি তুলে ফেলতে স্থানীয় জনপ্রতিনিধি ও বাজার কমিটিকে দায়িত্ব দেয়া হয়। এ সময় দন্ডনীয় কর্মকান্ড হতে সকলকে বিরত থাকতে আহব্বান জানান।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনএনিউজ২৪/ হামিমুর রহমান, আমিন

Loading


শিরোনাম বিএনএ