37 C
আবহাওয়া
১০:৪২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও মৃত্যু ২০৩, শনাক্ত ১২১৯৮

করোনায় আরও মৃত্যু ২০৩, শনাক্ত ১২১৯৮

করোনায় আক্রান্ত

বিএনএ, ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২০৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মারা গেলেন ১৬ হাজার ৮৪২ জন। এই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৯৮ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জন।
মঙ্গলবার (১৩ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪১ হাজার ৭৫৫টি নমুনা পরীক্ষা করে আরও ১২ হাজার ১৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০৩ জনের মধ্যে ১৩২ জন পুরুষ ও ৭১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ছয় জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩৯ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১১৮ জন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬১ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এরপর খুলনা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যু হয়েছে। বরিশাল ও সিলেট বিভাগে এ সময়ে সবচেয়ে কম পাঁচ জন করে মৃত্যু হয়েছে। এ ছাড়াও, চট্টগ্রাম বিভাগে ৩০ জন, রাজশাহী বিভাগে ২৭ জন, রংপুর বিভাগে ১৫ জন ও ময়মনসিংহ বিভাগে সাত জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ চার হাজার ৭২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, চট্টগ্রাম বিভাগে দুই হাজার ৩৪৩ জন, খুলনা বিভাগে এক হাজার ৫৮৮ জন, রাজশাহী বিভাগে এক হাজার আট জন, রংপুর বিভাগে ৬০৫ জন, বরিশাল বিভাগে ৮৭৯ জন, ময়মনসিংহ বিভাগে ৫০৬ জন ও সিলেট বিভাগে ৫৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন সাত হাজার ৬৪৬ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ৮৯ হাজার ১৬৭ জন।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ