31 C
আবহাওয়া
৪:০৭ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কেজিডিসিএল’র টেকনিশিয়ানসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

কেজিডিসিএল’র টেকনিশিয়ানসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

কেজিডিসিএল’র টেকনিশিয়ানসহ তিনজনের বিরুদ্ধে দুদকের মামলা

বিএনএ,ঢাকা : ঘুষ নেওয়ার অভিযোগে কর্ণফুলী গ্যাস ড্রিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের ( কেজিডিসিএল) টেকনিশিয়ানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার ( ১২ মে ) বিকেলে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- কর্ণফুলী গ্যাস ড্রিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের টেকনিশিয়ান (গ্রেড-১) মো. মুছা খালেদ, ঠিকাদার মো. এরশাদ, মুছা খালেদের সহযোগী মো. বশির সরকার। মামলায় তাদের বিরুদ্ধে দন্ডবিধির ১৬১/১০৯/১২০ (বি) ৫১১ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়।

দুদক সূত্রে জানা গেছে, মো. লোকমান নামে এক গ্রাহকের সংযোগের কাজ করার জন্য ঘুষ দাবি করেন মুছা খালেদসহ তার সহযোগীরা। ওই গ্রাহক বিষয়টি থানায় অবহিত করলে ২০২০ সালের ২৪ আগস্ট ৪০ হাজার টাকা দেওয়ার প্রস্তাব দেয় গ্রাহক লোকমান। টাকা গ্রহণের জন্য চট্টগ্রাম নগরের দুই নম্বর গেটস্থ চিটাগাং শপিং কমপ্লেক্সের পেছনে বাটা শো-রুমের সামনে মুছা খালেদ তার সহযোগী বশির সরকারকে পাঠায়। এসময় বশিরকে ঘুষের ৪০ হাজার টাকা গ্রহণের সময় হাতেনাতে তাকে আটক করে পাঁচলাইশ থানা পুলিশ। কিন্তু বিষয়টি দুদকের সিডিউলভুক্ত হওয়ায় আদালত মামলাটি দুদককে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

দুদকের উপ-পরিচালক আবু সাঈদ বলেন, পরস্পর যোগসাজশে গ্রাহকের নিকট অসৎভাবে ৪০ হাজার টাকা ঘুষ গ্রহণ করার দালিলিক প্রমাণ পাওয়া গেছে। আইনানুযায়ী কমিশনের নির্দেশে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ