36 C
আবহাওয়া
৬:১২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » আইপিএলের নিলামে নেই মাহমুদউল্লাহ

আইপিএলের নিলামে নেই মাহমুদউল্লাহ


বিএনএ, স্পোর্টস ডেস্ক: আগামী সপ্তাহে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে অংশ নিতে ১ হাজার ১৬৬ জন ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। সেখান থেকে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ৩৩৩ জন। এই তালিকা থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ। তাছাড়া ৬ জন নিলামে নাম দিলেও জায়গা পেয়েছেন বাংলাদেশের তিনজন।

মাহমুদউল্লাহ ছাড়া বাকি পাঁচ ক্রিকেটার হলেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ ও শরীফুল ইসলাম। ৬ ক্রিকেটারের মধ্যে নিলামের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন মোস্তাফিজ, তাসকিন, শরীফুল-এই তিন বাংলাদেশি ক্রিকেটার।

২০২৪ আইপিএলের চূড়ান্ত নিলামের তালিকায় থাকা ক্রিকেটারের তালিকা সোমবার নাম প্রকাশ করার পর তা জানা গেছে।

বাংলাদেশের তিন ক্রিকেটারের মধ্যে সর্বোচ্চ ভিত্তিমূল্য ফিজের। মোস্তাফিজের ভিত্তিমূল্য ২ কোটি ভারতীয় রুপি, বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৬৫ লাখ টাকা। বাংলাদেশের বাঁহাতি পেসারের পরেই আছেন তাসকিন। তাসকিনের ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি (প্রায় বাংলাদেশি ১ কোটি টাকা)। শরীফুলের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি (বাংলাদেশি ৬৬ লাখ টাকা)।

নিলামের প্রথামিক তালিকায় ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ ও হাসান মাহমুুদও। তবে চূড়ান্ত তালিকায় জায়গা হয়নি এই তিনজনের।

২০২৩ বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতে হওয়া মাঠে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ রান করেছেন তিনি। সেই মাহমুদউল্লাহর নাম নেই ২০২৪ আইপিএলের নিলামে।

আইপিএল নিলামের জন্য নিবন্ধন করেছিলেন ১ হাজার ১৬৬ জন দেশি-বিদেশি ক্রিকেটার। সেখান থেকে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ৩৩৩ জন ক্রিকেটার।

এদিকে গত আসরে দল পাওয়া দুই বাংলাদেশি সাকিব আল হাসান ও লিটন দাসের কেউই এবার নামই জমা দেননি। আর মুস্তাফিজ গত আসরে দিল্লির হয়ে খেললেও, নিলামের আগে তাকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ