29 C
আবহাওয়া
৪:০২ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » ২১ শিক্ষার্থী পেল চট্টগ্রাম সমিতি ঢাকা’র শিক্ষাবৃত্তি

২১ শিক্ষার্থী পেল চট্টগ্রাম সমিতি ঢাকা’র শিক্ষাবৃত্তি

২১ শিক্ষার্থী পেল চট্টগ্রাম সমিতি ঢাকা’র শিক্ষাবৃত্তি

বিএনএ, ঢাকা: রাজধানীর ঢাকায় বসবাসরত বৃহত্তর চট্টগ্রামের বাসিন্দাদের সামাজিক সংগঠন ‘চট্টগ্রাম সমিতি’-ঢাকা প্রতিবছরের মতো এবারও শিক্ষাবৃত্তি ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করেছে।

শুক্রবার (৩ মে) বিকেলে তোপখানা রোডস্থ চট্টগ্রাম সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারের সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, “চট্টগ্রাম সমিতির অনেক কার্যক্রমের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান একটি উল্লেখ্য কর্মকান্ড। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে মেধাবী শিক্ষার্থীদের সম্মানিত করা উচিত এবং তাদের শিক্ষাজীবন এগিয়ে নেয়ার জন্য আর্থিক সহযোগিতার মাধ্যমে সমিতি একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

YouTube player

অনুষ্ঠানে স্নাতক পর্যায়ে অধ্যয়নরত মেধাবী ও অসচ্ছল ২১ জন ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান ও সমিতির জীবনসদস্যদের ছেলে-মেয়েদের মধ্যে ২০২৩ সালের এসএসসি ও এইচএসসি/সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সর্বমোট ৫০ জনকে সংবর্ধনা দেয়া হয়। বৃত্তিপ্রাপ্তদের প্রথম বছরের বৃত্তির চেক হস্তান্তর করা হয় ও সংবর্ধিতদের ক্রেস্ট ও প্রাইজবন্ড দেয়া হয়।

চট্টগ্রাম সমিতি-ঢাকার সভাপতি মোহাম্মদ মুসলিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমিতির শিক্ষা ও পাঠাগার সম্পাদক রাহুল বড়ুয়া।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আগের শিক্ষা ব্যবস্থা হতে চলতি বছর কিছু পরিবর্তন এসেছে এবং আগামীতে আরও দ্রুত ব্যাপক পরিবর্তন আসছে উল্লেখ করে সাবেক কম্পট্রোলার ও অডিটর জেনারেল মোহাম্মদ মুসলিম চৌধুরী বলেন, আজকের শিক্ষার্থীদের জন্য অনেক বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় তোমাদের ব্যপক প্রস্তুতি থাকতে হবে।

উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সচিব আবদুল করিম, হাসপাতাল কমিটির চেয়ারম্যান ও সাবেক সচিব মো. দিদারুল আনোয়ার, সমিতির সহসভাপতি অনুষ্ঠানের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক চৌধুরী এবং সমিতির সাধারণ সম্পাদক ও রাজউক এর প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক। আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের প্রিন্সিপাল ড. মোহাম্মদ রেজাউল কবির, ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান মেসবাহ উদ্দীন জঙ্গী, ট্রাস্ট সেক্রেটারি সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ, সদস্য ড. মোহাম্মদ জাকরিয়া, মোহাম্মদ আব্দুল হালিম, নির্বাহী পরিষদের সহসভাপতি নাছির উদ্দিন, মোহাম্মদ নাছির (নাছের), সাবেক সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ ও মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো, অর্থ সম্পাদক সৈয়দ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমেদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তফা ইকবাল চৌধুরী (মুকুল), সাহিত্য ও সেমিনার সম্পাদক মো. গিয়াস উদ্দীন, দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মোকছেদ আলম মনজু, স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ মনসুর আলী চৌধুরী, নির্বাহী সদস্য শফিকুর রহমান, এডভোকেট আনিচ উল মাওয়া (আরজু), মোহাম্মদ লোকমান ফারুকী, মো. ফরিদুল আলম, মো. কামাল হোসেন তালুকদার, শরন কুমার বড়ুয়া, মো. ফাহিম চৌধুরী, তানিম মো. মাশরুর আলম, জীবনসদস্যসহ শিক্ষার্থীদের অভিভাবক ও আমন্ত্রিত অতিথিরা।

বিএনএনিউজ/ শামীমা চৌধুরী শাম্মী/ বিএম/ এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ