28 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » ইলিশ শিকার বন্ধে বরিশালে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান শুরু

ইলিশ শিকার বন্ধে বরিশালে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান শুরু

ইলিশ শিকার বন্ধে বরিশালে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান শুরু

বিএনএ, বরিশাল: সরকারের নির্দেশনা মানতে ইলিশ শিকার বন্ধে বরিশালসহ দখিনের উপকুলে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল থেকে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু করে নৌ পুলিশ ও মৎস্য অধিদপ্তর।

এর আগে গত রাত ১২টা থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন ইলিশ আহরণ, বহন ও বিপণন সম্পূর্ণ বন্ধ রাখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে মৎস্য অধিদপ্তর।

বরিশাল অঞ্চল নৌ-পুলিশ সুপার কফিল উদ্দিনের নেতৃত্বে মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্রকে সঙ্গে নিয়ে একাধিক টিম নদীতে মাছ ধরা বন্ধে নৌ-টহল পরিচালনা করা হয়। নদীতে নিরাপত্তা নিশ্চিত করতে এ ২২ দিন সাড়ে ৩০০ নৌ পুলিশ নদী ও খালে নিয়োজিত থাকবে।

বরিশাল বিভাগীয় মৎস্য অফিসের উপ-পরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস বলেন, নিষেধাজ্ঞা সফল করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। মাইকিং করা হয়েছে, মসজিদ ও মন্দির থেকেও এ বিষয়ে প্রচার চালানোর কথা বলা হয়েছে। নিষেধাজ্ঞা চলাকালীন সময়ের মধ্যে বরিশাল বিভাগের ৩ লাখ সাত হাজার ৮৪১ জন নিবন্ধিত জেলেকে ২৫ কেজি করে বরাদ্দের চাল দেওয়া হবে।

আরও পড়ুন: চট্টগ্রামে মা-মেয়ে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড 

তিনি আরও বলেন, ২২ দিনের নিষেধাজ্ঞা সফল করতে সব আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। এছাড়া জেলা প্রশাসকের টাস্কফোর্স উপজেলা প্রশাসনসহ সমন্বিত অভিযান পরিচালনা করবে। এসময় আইন ভেঙে ইলিশ শিকার করলে জেল-জরিমানা করা হবে।

বিএনএনিউজ/ সাইয়েদ কাজল/ বিএম

Loading


শিরোনাম বিএনএ