33 C
আবহাওয়া
৫:১২ অপরাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশি জনশক্তি বেশি নিতে ইউএইকে রাষ্ট্রপতির আহ্বান

বাংলাদেশি জনশক্তি বেশি নিতে ইউএইকে রাষ্ট্রপতির আহ্বান

বাংলাদেশি জনশক্তি বেশি নিতে ইউএইকে রাষ্ট্রপতির আহ্বান

বিএনএ ডেস্ক: বাংলাদেশ থেকে দক্ষ ও আধা-দক্ষ জনশক্তি আরও বেশি নিয়োগ দিতে সংযুক্ত আরব আমিরাত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (১২ অক্টোবর) বিকেলে ঢাকায় নবনিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের আবাসিক রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আবদুল্লাহ খাসিফ আল হামুদি বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে তার পরিচয়পত্র পেশ করেন। এসময় রাষ্ট্রপতি আবদুল হামিদ এ আহ্বান জানান।

পরে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ বৈঠক সম্পর্কে সাংবাদিকদের ব্রিফ করেন। সেখানে তিনি জানান, করোনা মহামারী সত্ত্বেও ‘দুবাই এক্সপো ২০২০’ সফলভাবে সম্পন্ন করার জন্য আরব আমিরাতের নেতৃবৃন্দকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি।

প্রায় সাত লাখ বাংলাদেশীর কর্মসংস্থানের সুযোগ করে দেয়ার জন্য আরব আমিরাত সরকারকে ধন্যবাদ জানান মো. আবদুল হামিদ। আরব আমিরাত বাংলাদেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে বলেও উল্লেখ করেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ আন্তর্জাতিক মানের পণ্য, বিশেষ করে তৈরি পোশাক (আরএমজি), সিরামিক, ফার্মাসিউটিক্যালস, চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, হিমায়িত মাছ, ইলেকট্রনিক্স, আসবাবপত্র, প্লাস্টিক এবং নির্মাণ সামগ্রী রপ্তানি করে থাকে। সংযুক্ত আরব আমিরাত এসব পণ্য বাংলাদেশ থেকে আমদানি করতে পারে।

পরিচয়পত্র গ্রহণ করে রাষ্ট্রপতি সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের প্রশংসা করে বলেন, বাংলাদেশ ইউএই’র সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দেয়। দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন, এই সম্পর্ক আগামী দিনে আরও জোরদার হবে।

রাষ্ট্রপ্রধান দূতকে বাংলাদেশে তাদের দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন যাতে বাংলাদেশের সঙ্গে আরব আমিরাতের সম্পর্ক আরও দৃঢ় হয়।

এর আগে, বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) একটি অশ্বারোহী দল রাষ্ট্রদূতকে “গার্ড অব অনার” প্রদান করে। সেনাবাহিনীর ব্যান্ডের দ্বারা সংশ্লিষ্ট দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়। রাষ্ট্রদূত গার্ড অব অনার পরিদর্শন করেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ